Ultimate magazine theme for WordPress.

মাত্র ১৬ হাজারে ঢাকা-নেপাল-ঢাকা

0

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের মার্চে বন্ধ হওয়া হিমালায়া এয়ারলাইন্স আবারো নেপালে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে। আগামী ৩১ অক্টোবর থেকে ঢাকা থেকে কাঠমান্ডু রুটে ফ্লাইট চলাবে এয়ারলাইন্সটি।

হিমালায়া এয়ারলাইন্স জানিয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকে সপ্তাহে ২ দিন রোববার ও মঙ্গলবার তারা চলাচল করবে। এই দুদিন দুপুর ১টা ১০ মিনিটে কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে। একইদিন বাংলাদেশ সময় বিকেল ৩টা ৫০ মিনিটে ঢাকা থেকে কাঠমান্ডুর পথে রওনা হবে।

বাংলাদেশ থেকে কাঠমান্ডু রুটের রিটার্ন ভাড়া সর্বনিম্ন ১৬ হাজার ৪০০ টাকা ধরা হয়েছে। ১৮০টি ইকোনমি সিটের এয়ারবাস এ৩২০ এয়ারক্রাফট দিয়ে এই রুটে ফ্লাইট চালাবে হিমালায়া।

হিমালায়া এয়ারলাইন্স আরো জানায়, বাংলাদেশের যাত্রীরা ঢাকা থেকে কাঠমান্ডু ট্রানজিট হয়ে সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই, সৌদি আরবের দাম্মাম এবং রিয়াদে যেতে পারবেন।

বাংলাদেশ থেকে হিমালায়া ছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নেপালে ফ্লাইট পরিচালনা করছে। করোনা মহামারির পর গত ৯ অক্টোবর থেকে তারা এই রুটে ফ্লাইট শুরু করে।

উল্লেখ্য, বর্তমানে নেপাল সরকার দেশটিতে ভ্রমণে তেমন কোনো বিধিনিষেধ রাখেনি। স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরে পর্যটকদের সব জায়গায় যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে। তবে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নির্দেশনা অনুযায়ী দেশত্যাগের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করিয়ে বিমানবন্দরে যেতে হবে। একইভাবে দেশে ফেরার আগে নেপাল থেকে করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আসতে হবে।

নেপালফেরতদের জন্য ১৪ দিনের কঠোর হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা দিয়েছে বেবিচক।

Leave A Reply

Your email address will not be published.

Translate »