Ultimate magazine theme for WordPress.

যুক্তরাষ্ট্রে এক মাসে চাকরি ছাড়লেন রেকর্ড সংখ্যক মানুষ

0

যুক্তরাষ্ট্রে রেকর্ড সংখ্যক মানুষ চাকরি ছাড়ছে। দেশটির শ্রম বিভাগের জব ওপেনিংস অ্যান্ড লেবার টার্নওভার সার্ভে (জেওএলটিএস) জানিয়েছে, আগস্টে মার্কিনিদের চাকরি ছাড়ার সংখ্যা ৪৩ লাখে দাঁড়িয়েছে। চাকরি ছাড়ার এই সংখ্যা আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রের মোট কর্মীদের মধ্যে এই সংখ্যা ২ দশমিক ৯ শতাংশ।

এদিকে, যুক্তরাষ্ট্রে গত আগস্টে চাকরির বিজ্ঞাপন ১০ কোটি ৪ লাখে নেমে এসেছে। এর আগের মাসে এই সংখ্যা কিছুটা বেশি ছিল। গত জুলাই মাসে এই সংখ্যা ছিল ১১ কোটি ১ লাখ।

চাকরি ছাড়ার এই উচ্চ হার সাধারণত ইঙ্গিত করে যে, যুক্তরাষ্ট্রের কর্মীরা তাদের চাকরির সম্ভাবনা সম্পর্কে কতটা আত্মবিশ্বাসী। তবে গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করলে দেখা যায়, করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকেই অনেকেই চাকরি ছেড়ে দিচ্ছেন।

বাসস্থান এবং খাদ্য সহায়তার কাজে নিয়োজিত কর্মী যাদের সরাসরি ক্রেতাদের মুখোমুখি হতে হয় এমন প্রায় ৮ লাখ ৯২ হাজার কর্মী আগস্টে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে চাকরি ছেড়ে দিয়েছেন। জুলাই মাসের তুলনায় আগস্টে ১ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ চাকরি ছেড়েছেন। দেশের অর্থনীতি পুনরুদ্ধারে তাই ভ্যাকসিনের ওপরই জোর দেওয়া হচ্ছে।

গত বছর করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে লকডাউনে ২ কোটির বেশি মানুষ কাজ হারায়। কিন্তু প্রায় ৫১ শতাংশ ছোট ছোট ব্যবসায়ের মালিকরা জানিয়েছেন, সেপ্টেম্বরের মধ্যেও তাদের যে পরিমাণ লোকের দরকার ছিল তা পাওয়া যায়নি।

সূত্র: জাগো নিউজ

Leave A Reply

Your email address will not be published.

Translate »