Ultimate magazine theme for WordPress.

পক্ষাঘাতগ্রস্থ কৃষ্ণাঙ্গের প্রতি বর্বরতায় উত্তাল ওহাইও

0

সম্প্রতি যুক্তরাষ্ট্রে প্রকাশিত হয়েছে ওহাইও অঙ্গরাজ্য পুলিশের একটি বডিক্যাম ফুটেজ। এ ফুটেজে দেখা যায় যে একজন পক্ষাঘাতগ্রস্থ কৃষ্ণাঙ্গকে চুল ধরে টেনে গাড়ি থেকে নামিয়ে পুলিশ ভ্যানে নিয়ে যাওয়া হচ্ছে। ঘটনাটি গত সেপ্টেম্বর মাসের। সম্প্রতি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ছড়িয়ে পড়ায় রাজ্যজুড়ে তৈরি হয়েছে বিতর্ক।

আলোচিত ওই ফুটেজে দেখা যাচ্ছে যে, কৃষ্ণাঙ্গ ক্লিফোর্ড ওয়েন্সবি (৩৭) এর গাড়ি থামিয়ে ওয়েন্সবিকে নামতে বলছে ওহাইও পুলিশের একজন সদস্য। তারা চেয়েছিলো গাড়িটি তল্লাশি করতে। এ সময় ওয়েন্সবি জানায় যে সে পক্ষাঘাতগ্রস্ত এবং তার দুটি পা-ই অচল।

এসময় পুলিশ কর্মকর্তারা তখন ওয়েন্সবিকে জোর করেন এবং তিনি বের হতে না চাইলে তাকে চুল ধরে টেনে বের করা হয়। গাড়ি থেকে নামিয়ে টানতে টানতে ওয়েন্সবিকে পুলিশ ভ্যানের দিকে নিয়ে যাওয়া হচ্ছিলো। এ সময় ওয়েন্সবি চিৎকার করছিলেন ‘সামবাডি হেল্প সামবাডি হেল্প’ বলে।

এ ঘটনার ব্যাখ্যায় ডেটন পুলিশ বলেছে যে, তারা ওয়েন্সবির সাথে ঘটা ঘটনাটি তদস্ত করছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ওয়েন্সবির গাড়িটি তল্লাশি করার কারণ ছিল যে সে বাড়িটি থেকে বের হয়েছিল সেই বাড়িতে ড্রাগ ডিলিং হয় এবং ওয়েন্সবির গাড়ি থেকে তারা নগদ প্রায় সাড়ে ২২ হাজার ডলার জব্দ করেছে। তবে ওয়েন্সবির বিরুদ্ধে মাদকসংশ্লিষ্ট কোনো অভিযোগ আনা এখনও হয়নি।

ডেটনের মেয়র ন্যান হলি বিষয়টিকে দুঃশ্চিন্তার কারণ বলে মন্তব্য করেছেন। তীব্র নিন্দা জানিয়ে মানবাধিকার সংস্থাগুলো বলছে, তারা বিষয়টির ওপর পূর্ণ নজরদারি জারি রেখেছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »