Ultimate magazine theme for WordPress.

শুক্রবার বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়ছে খেলাফত মজলিস!

0

দীর্ঘদিন ধরে রাজনৈতিক অঙ্গনে আলোচনা চলছিলো যে কোনো সময়ই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে দেবে খেলাফত মজলিসের। সেই আলোচনা আরো জোরালো হয়েছে শুক্রবার (১ অক্টোবর) দলটির মজলিসে শুরার বৈঠককে কেন্দ্র করে।

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পল্টনের কালভার্ট রোডের অফিসে বৈঠক হবে। সেই বৈঠক থেকে বিএনপি জোট ছাড়ার ঘোষণা আসতে পারে।

খেলাফত মজলিসের একাধিক নেতা জানিয়েছেন, রাষ্ট্রীয় চাপ ও দলের মহাসচিবকে মুক্ত করাই এখন প্রধান কাজ। তাই ভিন্ন কৌশল নেওয়া হচ্ছে। এছাড়া ২০২৩ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও পরিকল্পনায় কিছু সংযোজন বিয়োজন করার চিন্তা করছে দল।

দলটির নেতাদের সংগে কথা বলে জানা গেছে, ২০১৯ সালে দলের মজলিসে শুরার বৈঠকেই বিএনপি জোট থেকে বেরিয়ে আসার মৌলিক সিদ্ধান্ত ছিলো। ওই সিদ্ধান্ত এখন চূড়ান্ত করে আনুষ্ঠানিকভাবে জানানোর পরিকল্পনা রয়েছে দলটির।

খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক বলেন, ১৯ সালের বৈঠকে জোট ত্যাগের মতামত এসেছিলো। তা এখনো অব্যাহত আছে। শুক্রবার শুরার বৈঠকই সিদ্ধান্ত হবে। তবে আগাম কিছু বলা যাচ্ছে না।

শরিকদের যথাযথ মূল্যায়ন না করাসহ কয়েকটি কারণ দেখিয়ে গত ১৪ জুলাই বিএনপি জোট ছেড়ে দেয় জমিয়তে উলামায়ে ইসলাম। এরপর ১৮ জুলাই থেকে মুক্তি পেতে শুরু করেন ওই দলের কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতারা। বর্তমানে জমিয়তের অধিকাংশ নেতা জামিনে কারাগার থেকে বেরিয়ে এসেছেন।

আবার অনেক দল বেরিয়ে গেলেও ভগ্নাংশ রয়ে গেছে ২০ দলীয় জোটে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »