Ultimate magazine theme for WordPress.

লিগে ব্রাজিলের আট ফুটবলার নিষিদ্ধ

0

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিলের আট ফুটবলারকে পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করেছে ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (বিএফএ)। ফিফা বিষয়টি প্রিমিয়ার লিগের দলগুলোকে জানিয়ে দিয়েছে।

ওই আট ফুটবলার হলেন লিভারপুলের অ্যালিসন বেকার, রর্বাতো ফিরমিনো ও ফ্যাবিনহো। ম্যানচেস্টার সিটি’র গ্যাব্রিয়েল জেসুস ও এদেরসন মোরালেস এবং চেলসির থিয়াগো সিলভা, ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেড ও লিডসের রাফিনহা।

তবে এভারটনে খেলা রিচার্লিসনকে ছাড় দিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। কারণ রিচার্লি সবশেষ অলিম্পিকে খেলেছেন। দেশকে স্বর্ণ এনে দিয়েছেন। সেজন্য তাঁর প্রতি খুশী দেশটির ফেডারেশন। রিচার্লি’র না কি অ্যাসোসিয়েশনের সংগে সম্পর্কও অন্যদের চেয়ে ভালো।

আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিল কোচ তিতে প্রিমিয়ার লিগের ওই নয় ফুটবলারকে দলে ডাকেন। কিন্তু ম্যাচ সূচি ও কোয়ারেন্টিনের কথা চিন্তা করে ক্লাবগুলো ব্রাজিলের ফুটবলারদের জাতীয় দলে খেলার ছাড়পত্র দেয়নি। সেজন্যই ক্লাবগুলোর প্রতি এই ব্যবস্থা নেওয়া হয়েছে। বিএফএ-এর এমন সিদ্ধান্তে দুই কূলই হারালেন ফুটবলাররা।

তাঁদের অবশ্য ফিফা’র নিয়ম অনুসরণ করেই নিষিদ্ধ করেছে ব্রাজিল। ফিফা’র নিয়মে বলা আছে, কোনো ফুটবলারকে ক্লাব জাতীয় দলে খেলতে বাধা দিলে ফেডারেশন ব্যবস্থা নিতে পারবে। সেক্ষেত্রে আন্তর্জাতিক সূচি শেষ হওয়ার পরে ওই ‍ফুটবলার পাঁচদিন ক্লাবে খেলতে পারবেন না। ক্লাবগুলো এখন ব্রাজিল ফেডারেশনকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করবে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »