Ultimate magazine theme for WordPress.

আরেক ম্যাচ জিতে র‌্যাঙ্কিংয়ে ফের উন্নতি বাংলাদেশের

0

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং নিয়ে বাংলাদেশের হতাশা ছিল সবসময়ই। ছিল যুদ্ধবিদ্ধস্ত আফগানিস্তানের পেছনেও। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও প্রথম ম্যাচ জিতে এক লাফে র‌্যাঙ্কিংয়ের সাতে উঠে গিয়েছিল টাইগাররা। ২ দিনের ব্যবধানে আজ কিউইদের বিপক্ষে টানা ২য় জয়ের পর সুখবর মিলল আরেকটি। অস্ট্রেলিয়াকে টপকে সেরা ৬-এ উঠে এসেছে মাহমুদউল্লাহরা।

২৪১ রেটিং পয়েন্ট নিয়ে আজ অস্ট্রেলিয়াকে পেছনে ফেলেছে বাংলাদেশ। অজিদের রেটিং পয়েন্ট ২৪০। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে বর্তমানে ইংল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ২৭৮। দ্বিতীয় স্থানে থাকা ভারতের রেটিং পয়েন্ট ২৭৩। বাংলাদেশের সামনে থাকা বাকি দেশগুলো হলো যথাক্রমে পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ২৩৪ রেটিং নিয়ে ১০ নম্বরে ছিল বাংলাদেশ। অন্যদিকে ২৬৩ রেটিং নিয়ে তিন নম্বরে ছিল নিউজিল্যান্ড। মাহমুদউল্লাহ রিয়াদরা যদি ৫-০ ব্যবধানে চলতি সিরিজটি জিততে পারেন। তাহলে বাংলাদেশের রেটিং বাড়বে ১৪ এবং হয়ে যাবে ২৪৮। ফলে র‌্যাঙ্কিংয়ের পাঁচে উঠে যেতে পারবে বাংলাদেশ দল।

৪-১ এ সিরিজ জিতলেও র‌্যাঙ্কিংয়ে পাঁচে উঠার সুযোগ থাকছে বাংলাদেশের। তবে এক্ষেত্রে একটি শর্ত আছে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারতে হবে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উপরে থাকা দক্ষিণ আফ্রিকাকে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »