Ultimate magazine theme for WordPress.

ফ্লাইট নিশ্চিত হয়নি আফগানিস্তান থেকে দোহায় যাওয়া ৬ বাংলাদেশির

0

আফগানিস্তানের কাবুল থেকে কাতারের দোহায় যাওয়া আফগান ওয়্যারলেসের ছয় প্রকৌশলী বাংলাদেশি দেশে ফেরার জন্য এখনও কোনো ফ্লাইট নিশ্চিত করতে পারেননি। তবে আশা করা হচ্ছে, খুব শিগগিরই তারা ফ্লাইট নিশ্চিত করে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

সোমবার (৩০ আগস্ট) ছয় প্রকৌশলীর একজন রাজীব বিন ইসলাম বাংলাদেশ সময় রাত ৯টা ৫৭ মিনিটে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এখনও আমাদের ফ্লাইট নিশ্চিত হয়নি। আমরা ছয় প্রকৌশলী একসঙ্গে রয়েছি।

এদিকে রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস ঢাকা পোস্টকে বলেন, ‘আমি যতদূর জানি ওনাদের পিসিআর টেস্ট করার কথা। যদি ওখানে নেগেটিভ হয়, তবে আজ রাতে কোনো কমার্শিয়াল ফ্লাইটে ফিরে আসার চেষ্টা করার কথা। এখনও আমি নিশ্চিত না, খবর পাইনি।’

আফগানিস্তানে সবমিলিয়ে কতজন বাংলাদেশির তথ্য পাওয়া গেছে- জানতে চাইলে সচিব মাশফি বিনতে শামস বলেন, ‘দূতাবাস আমাদের যে তথ্য দিচ্ছে সেটাই আমাদের সোর্স অব ইনফরমেশন। প্রথমে ২৭ জনের তালিকা পাঠিয়েছে, পরে আরও দুই জনের। রাষ্ট্রদূত জানিয়েছেন, এদের মধ্যে সাত জন বাংলাদেশি ফেরত আসার বিষয়ে কোনো যোগাযোগ করেনি। তবে তারা ফিরতে চাইলে আমরা সহযোগিতা করব।’

রোববার (৩০ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, আফগানিস্তানে আটকা বাংলাদেশি নাগরিকদের মধ্যে ২০ জনকে দেশে ফেরানো হচ্ছে। এছাড়া আফগানিস্তানে আটকে পড়াদের সঙ্গে সরকার নিয়মিত যোগাযোগ রাখছে।

এর আগে শনিবার রাতে এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, আফগান শিক্ষার্থী‌দের সঙ্গে ১২ বাংলাদেশি মার্কিন সামরিক ঘাঁটিতে পৌঁছেছেন। শিগ‌গিরই তারা একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশে আস‌বেন।

আফগানিস্তানে এখন পর্যন্ত ২৯ বাংলাদেশির অবস্থান নিশ্চিত হয়েছে দেশটির কূটনৈতিক মিশনের দায়িত্বে থাকা উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস।

Leave A Reply

Your email address will not be published.

Translate »