Ultimate magazine theme for WordPress.

দিনে-দুপুরে আ. লীগ নেতাকে গুলি করে হত্যা

0

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে মো. নাছির উদ্দিন নোবেল (৪২) নামের এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুর দুইটার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়ায় এই ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয়ে নয় জন গুরুতর আহত হয়েছেন।

আহতদের উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহত নোবেল পূর্ব বড় ভেওলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের সিকদার পাড়ার মৃত আবদুল খালেক-এর ছেলে। তিনি চট্টগ্রাম ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদ ছাত্রলীগের সাবেক সমাজকল্যাণ সম্পাদক ছিলেন।

আহতরা হলেন- মুবিনপাড়ার আজিজুল হক (৫০), আবু তাহের-এর ছেলে মিজানুর রহমান (৩১), ওমর মিয়া’র ছেলে ছরওয়ার হোসেন (৪২), আকবর আহমদ-এর ছেলে আবুল কালাম ইয়াছিন (২১), সিরাজ মিয়া’র ছেলে নুরুল আমিন (৩৫), আবুল হোসেন-এর ছেলে মোহাম্মদ শফি (৩৮), নুরুল কাদের (৪৩), জাফর আলম (৫০) ও মনু মিয়া’র ছেলে মোহাম্মদ জাহেদ (২৪)।

প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্রে জানা যায়, দুপুরে নোবেল তার লোকজন নিয়ে জমিতে চারা রোপণ করছিলেন। এই সময় পার্শ্ববর্তী ২ নম্বর ওয়ার্ডের এনামুল বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও ১০-১২ জন সন্ত্রাসীকে নিয়ে তাদের ওপর হামলা চালায়। খুব কাছ থেকে নোবেল ও তার লোকজনকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে নোবেল ও তার লোকজন গুলিবিদ্ধ হয়। পরে চারিদিক থেকে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক নোবেলকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও তরুণ নেতা হিসেবে নোবেল এলাকায় বেশ জনপ্রিয়। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, জমি নিয়ে বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এর পেছনে অন্য কোনো কারণ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »