Ultimate magazine theme for WordPress.

আফগানদের আশ্রয় দিতে যুক্তরাষ্ট্রের অনুরোধ প্রত্যাখ্যান বাংলাদেশের

0

এবার আফগানিস্তানের কিছু মানুষকে সাময়িকভাবে বাংলাদেশে আশ্রয় দিতে অনুরোধ জানিয়েছে যুক্তরাষ্ট্র। তবে সেই অনুরোধ বাংলাদেশ সরকার প্রত্যাখ্যান করে দিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের তরফ থেকে আফগানিস্তানের কিছু মানুষকে আশ্রয় দেওয়ার একটি অনুরোধ বাংলাদেশের কাছে এসেছিল। কিন্তু, আমরা ধন্যবাদের সাথে তাদের সেই অনুরোধ প্রত্যাখ্যান করে দিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের কাছে বন্ধু রাষ্ট্র। তারা এই অনুরোধ করার পর আমরা তাদের ভদ্রতার সাথে জানিয়েছি প্রায় ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে আমরা এরই মাঝে অনেক সমস্যায় আছি। নতুন করে কাউকে আশ্রয় দিয়ে আমরা সমস্যায় পড়তে চাই না।

এই অনুরোধ যুক্তরাষ্ট্রের কোন পর্যায় থেকে এসেছে সে ব্যাপারে ড. এ কে আব্দুল মোমেন জানান, এই অনুরোধ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের কূটনৈতিক চ্যানেল দিয়ে এসেছে। আমেরিকায় বাংলাদেশের রাষ্ট্রদূতের কাছে তারা প্রথমে এই অনুরোধটি জানিয়েছিল। যা পরবর্তীতে ঢাকায় পাঠানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সব রাষ্ট্রের সাথেই বন্ধুত্বে বিশ্বাস করে। আফগানিস্তানও আমাদের বন্ধু এবং সার্কের সদস্য। আমরা আফগানিস্তানের মঙ্গল চাই।

Leave A Reply

Your email address will not be published.

Translate »