Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশে দেশে করোনা আক্রান্ত ১৪ লাখ ছাড়িয়েছে ……।।

0

দেশে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে। ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৬৫ জন। এ নিয়ে দেশে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জনে।
এদিকে, আজ মৃত্যুর সংখ্যা ২শ’র নিচে নেমে এসেছে। আজ মারা গেছেন ১৯৭ জন। গতকালের চেয়ে আজ ১৮ জন কম মারা গেছেন। গতকাল ২১৫ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১০৮ ও নারী ৮৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৮১০ জনে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ। গত ১১ আগস্ট থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৫ হাজার ৭৩৩ জন, ৬৬ দশমিক ০৮ শতাংশ এবং নারী ৮ হাজার ৭৭ জন, ৩৩ দশমিক ৯২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১০০ ঊর্ধ্ব বয়সের মধ্যে রয়েছেন ১ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ১ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ১৯৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৮৮ জন, চট্টগ্রাম বিভাগের ৫৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগের ৮ জন করে, খুলনা বিভাগের ১৮ জন, বরিশাল বিভাগের ১১ জন, রংপুর বিভাগের ৯ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১২ জন। মারা যাওয়াদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৬ জন, বেসরকারি হাসপাতালে ৩২ জন আর বাড়িতে মারা গেছেন ৯ জন।
গত ২৪ ঘন্টায় ৪০ হাজার ৬৪১ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৪৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪৫ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষায় ১০ হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ২২ দশমিক ৪৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৬৩ শতাংশ কম।
এদিকে, ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৫৪ জন। ঢাকায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৮ শতাংশ। গতকাল এই জেলায় ১৬ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪১৭ জন। যা ২০ দশমিক ৯১ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪১ জন। গতকাল ৩৭ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৩ লাখ ৪২ হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৮৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১৩ হাজার ৯৯০ জন। গতকালের চেয়ে আজ ২ হাজার ৫৩৩ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৩৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৭ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪১ হাজার ৭৫১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৫ হাজার ৯৮৮ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ২৩৭ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৬৪১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৪৫ হাজার ৭৮ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৪৩৭টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »