Ultimate magazine theme for WordPress.

প্রথমবারের মতো বিশ্বসেরা নির্বাচিত কাতারের হামাদ বিমানবন্দর!

0

গত প্রায় এক দশকের মধ্যে প্রথমবারের মতো স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারপোর্ট অ্যাওয়ার্ডসে ২০২১ সালের বিশ্বসেরা বিমানবন্দর নির্বাচিত হয়েছে কাতারের রাজধানী দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর। গত সোমবার সিএনএন ট্রাভেলের এক প্রতিবেদনে বলা হয়েছে, আরাম-আয়েশ আর সেরা মানের খাবার ও পানীয়র জন্য বিখ্যাত সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্টকে এবার কেবল হামাদ বিমানবন্দরই নয়, জাপানের টোকিওর হানেদা বিমানবন্দরও পেছনে ফেলেছে। চাঙ্গির অবস্থান চলে গেছে তৃতীয়তে।

হামাদ বিমানবন্দর গত কয়েক বছর ধরেই র‌্যাংকিংয়ে ধাপে ধাপে ওপরে উঠছিল। কাতার সরকার এই বিমানবন্দর ও কাতার এয়ারওয়েজে প্রচুর বিনিয়োগ করার ফলাফল হামাদের এই শীর্ষস্থান অর্জন।

হামাদ বিমানবন্দরে কানেক্টিং ফ্লাইট থাকা যাত্রীদের জন্য বিনামূল্যে শহর ভ্রমণ, থাকার ব্যবস্থা ও খাবারের ব্যবস্থা আছে। এছাড়া, একটি ভিআইপি ট্রান্সফার সেবাও আছে, যার অংশ হিসেবে বিমানবন্দরে নামার পর এয়ারলাইনসের কর্মীরা দর্শনার্থীদের গাইড করে এবং পরবর্তী ফ্লাইটে পৌঁছে দেয়।

২০২০ সালের আগস্ট থেকে ২০২১ সালের জুলাই পর্যন্ত পরিচালিত জরিপের মাধ্যমে নির্বাচিত বিশ্বসেরা বিমানবন্দরগুলোর বেশিরভাগই ইউরোপ ও এশিয়ার। এর মধ্যে তিনটি বিমানবন্দরই জাপানের। ফলে জাপান সব মিলিয়ে বিমানবন্দরের ক্ষেত্রে বেস্ট-রেটেড দেশ নির্বাচিত হয়েছে।

হামাদ, হানেদা ও চাঙ্গির পর বিশ্বসেরার তালিকায় থাকা অন্যান্য বিমানবন্দরগুলো হলো-ইনচেয়ন আন্তর্জাতিক বিমানবন্দর, টোকিও নারিতা বিমানবন্দর, মিউনিখ বিমানবন্দর, জুরিখ বিমানবন্দর, লন্ডনের হিথ্রো বিমানবন্দর, কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর ও হংকং আন্তর্জাতিক বিমানবন্দর। সূত্র : সিএনএন

Leave A Reply

Your email address will not be published.

Translate »