Ultimate magazine theme for WordPress.

শিবগঞ্জে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে জিকে ফাউন্ডেশন।

0

#চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা রোগীদের ২৪ ঘণ্টা বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে জিকে ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। জিকে ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম জানান, করোনার প্রথম ধাপে শিবগঞ্জের অসহায় দুস্থ রোগীদের কথা চিন্তা করে দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স কেনে প্রতিষ্ঠানটি।

অ্যাম্বুলেন্স দুটি প্রতিদিন একাধিক করোনা রোগীসহ সাধারণ রোগীদেরও শিবগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে বিনামূল্যে পৌঁছে দিচ্ছে। কোনো রোগীর অবস্থা বেশি খারাপ হলে তাকে ঢাকা পর্যন্ত সেবা দেওয়া হচ্ছে। এ ছাড়া করোনাকালের শুরুতে এলাকার ২২ হাজার ও দ্বিতীয় ধাপে ১৮ হাজারসহ মোট ৪০ হাজার পরিবারকে খাবার সহায়তা দিয়েছে প্রতিষ্ঠানটি। স্বেচ্ছাসেবী এ প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা শিবগঞ্জের সন্তান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

পাঁচ বছর আগে জিকে ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয় শিবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা কসিম উদ্দিন ও তার স্ত্রী গুলনাহারের নামে। কসিম উদ্দিনের ছেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, জিকে ফাউন্ডেশনে ২০ জনের একটি টিম রয়েছে যারা সংকটাপন্ন ব্যক্তির খবর পেলেই প্রয়োজনীয় সহায়তা নিয়ে তাদের বাড়িতে ছুটে যান। আবার অনেক করোনা আক্রান্ত রোগীর বাসায় রাতের আঁধারেও যেকোনো ধরনের সহায়তা নিয়ে একটি টিম চলে যায়। এরই মধ্যে ছয় লাখের বেশি মাস্কও বিতরণ করা হয়েছে। করোনাকালে যাতে এলাকার একটি মানুষও খাবারের কষ্টে না থাকে এটা নিশ্চিত করতে চাই।

Leave A Reply

Your email address will not be published.

Translate »