Ultimate magazine theme for WordPress.

ফের অলিম্পিক ফুটবলের সোনা জিতল ব্রাজিল

0

নির্ধারিত সময়ের খেলা ছিল ১-১ গোলে ড্র। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই জয় পেয়েছে ব্রাজিল। স্পেনকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো জিতেছে অলিম্পিক ফুটবলের সোনা।
শনিবার টোকিওর নিশান স্টেডিয়ামে ম্যাচজুড়েই ছিল রোমাঞ্চ। মিস হয়েছে পেনাল্টি। গোলপোস্টও দুই দলের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে বেশ কয়েকবার। মাথেউস কুইয়া প্রথমার্ধের একদম শেষদিকে ব্রাজিলকে এগিয়ে দেন। পরে দ্বিতীয়ার্ধে সমতা আনেন স্পেনের মিকেল ওইয়ারসাবাল। অতিরিক্ত সময়ে গোল করে ব্রাজিলকে সোনা এনে দেন মালকম। পঞ্চম দেশ হিসেবে ফুটবলে টানা দ্বিতীয়বার সোনা জিতেছে তারা।
ম্যাচের শুরুর দিকে অবশ্য দাপট দেখাচ্ছিল স্পেন। ১৬ মিনিটে প্রায় এগিয়েও গিয়েছিল তারা। অলমোকে আটকাতে গিয়ে কার্লোস নিজের জালেই বল পাঠাতে বসেছিলেন। পরে নিজেই কোনোমতে গিয়ে গোললাইন থেকে সেটি ঠেকান এই ডিফেন্ডার।
৩৬ মিনিটে ব্রাজিল পেয়ে গিয়েছিল আরও বড় সুযোগ। ম্যাথিয়াস কুইয়া ফাউল করে বসেন স্পেন গোলরক্ষক সিমোন। কিন্তু পেনাল্টি শট বারের ওপর দিয়ে মারেন রিচার্লিসন। প্রথমার্ধের যোগ করা সময়ে কুইয়া। স্পেনের পাউ তোরেসের ভুলের সুযোগ নিয়ে দুর্বল এক শটে ব্রাজিলকে এগিয়ে দেন তিনি।
দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও ভালো খেলতে থাকে স্পেন। ৫৬ মিনিটে অস্কার গিলের ক্রস থেকে দুর্দান্ত এক গোল করেন মিকেল ওইয়ারসাবাল। এই গোলেই ম্যাচে সমতা ফেরে। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।
সেখানে অবশ্য দাপট দেখিয়েছে ব্রাজিলই। ম্যাচের ঠিক ১০০তম মিনিটে দারুণ সেভে দলকে রক্ষা করেন সিমোন। সাত মিনিট পর আর রক্ষা পায়নি তারা। আন্তোনির লম্বা এক ক্রস থেকে বল পান ম্যালকম।
স্প্যানিশ ডিফেন্ডার হেসুস ভায়েহোর ঠিকভাবে নজরে রাখতে পারেননি ম্যালকমকে। বক্সে ঢুকে পড়ে নেওয়া ম্যালকমের শট সিমোনের পায়ে লেগে জালে ঢুকে। তাতেই দ্বিতীয়বারের মতো অলিম্পিক ফুটবলের সোনা নিজেদের করে নিয়েছে ব্রাজিল। গেল বার রিও ডি জেনেইরোতে ঘরের মাঠে সোনা জিতেছিল তারা।

Leave A Reply

Your email address will not be published.

Translate »