Ultimate magazine theme for WordPress.

যে কারণে বিমানযাত্রায় হাফপ্যান্ট না পরার পরামর্শ দিলেন বিমানকর্মী

0

করোনা মহামারির এই সময়ে বিমান ভ্রমণের আগে মানতে হয় অনেক নিময়কানুন। সিটবেল্ট বাঁধা, ফোন ফ্লাইট মোডে আনার মতো প্রচলিত নিয়মের বাইরেও এই করোনাকালে সামাজিক দুরত্ব বজায় রাখা আর সব সময় মাস্ক পরার মতো নিয়মগুলো মানতে হয় যাত্রীদের।

টিকটকে এক ভিডিওতে তিনি কয়েকটি বিষয় তুলে এনেছেন। বিমান যাত্রীদের করোনাকালে যাত্রাপথে এসব থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি এসব না করার যৌক্তিক কারণও বলেছেন টমি।

টমির তালিকায় প্রথমেই আছে বিমান যাত্রীদের জন্য হাফপ্যান্ট না পরার পরামর্শ। এর পেছনের কারণ হিসেবে টমি বলেছেন, বিমানের আসন নানা ধরনের যাত্রীর সংস্পর্শে আসে। কিন্তু সব সময় তা পুরোপুরি জীবাণুমুক্ত করা সম্ভব হয় না। তাই হাফপ্যান্ট পরলে এসব জীবণু শরীরে লাগার আশঙ্কা থাকে।

বিমানে যাত্রাকালে যাত্রীদের না ঘুমানোরও পরামর্শ দিয়েছেন টমি। কারণ বিমানে ঘুমিয়ে পড়ে অনেকে মাথা জানলায় কিংবা সিটে এলিয়ে দেন। এর ফলে জীবাণুর সংস্পর্শে আসার আশঙ্কা থাকে।

বিমানের টয়লেটে গিয়ে খালি হাতে ফ্ল্যাশ স্পর্শ না করার পরামর্শ দিয়েছেন তিনি। এক্ষেত্রে হাতে টয়লেট টিস্যু পেঁচিয়ে ফ্ল্যাশ করার পরামর্শ দিয়েছেন টমি।

টমির ওই ভিডিও টিকটকে এ পর্যন্ত ১৫ লাখেরও বেশি মানুষ দেখেছেন। অনেকেই টনির এই উদ্যোগের প্রশংসা করেছেন। গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন। কেউ কেউ আবার যাত্রা শেষে বিমান ঠিকমতো জীবাণুমুক্ত করা হয় না বলে উদ্বেগ প্রকাশ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »