Ultimate magazine theme for WordPress.

আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়াল ভারত…

0

আগামী ৩১ আগস্ট পর্যন্ত সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিলের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত।
শুক্রবার দেশটির ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। এর আগে ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করা ছিল। খবর টাইমস অব ইন্ডিয়ার।
ডিজিসিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, আন্তর্জাতিক বিমান চলাচলের ওপরে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হলো। তবে পণ্যবাহী বিমানগুলোর পাশাপাশি এয়ার বাবল ও বন্দে ভারত মিশনের অন্তর্ভুক্ত বিমানগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।
প্রসঙ্গত, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত ২৩ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে। তবে ২০২০ সালের মে মাস থেকে ‘বন্দে ভারত মিশন’-এর অধীনে বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু রয়েছে।
এদিকে ভারতে করোনাভাইরাসে মৃত্যু ফের বেড়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮১০ জনের।
এর আগে ভারতে মঙ্গলবার ১৩২ দিন পর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামার পর থেকে আবারও বেড়ে চলেছে সংক্রমণ। শুক্রবার আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন। এর আগে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন। বুধবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৬৫৪ জন। তবে অন্যান্য দিনের তুলনায় শনিবার দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে।
শুক্রবার ভারতে করোনাক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। এর আগে বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল ৬৪০ জনের।

Leave A Reply

Your email address will not be published.

Translate »