Ultimate magazine theme for WordPress.

সিঙ্গাপুরে সেপ্টেম্বর থেকে ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের লাগবে না কোয়ারেন্টাইন……

0

আগামী সেপ্টেম্বর থেকে ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের জন্য কোয়ারেন্টাইন লাগবে না বলে জানিয়েছেন সিঙ্গাপুরের অর্থমন্ত্রী লরেন্স ওয়াং।
সোমবার (২৬ জুলাই) সংসদে অর্থমন্ত্রী লরেন্স ওয়াং বলেন, সেপ্টেম্বরের প্রথম থেকে সিঙ্গাপুর আসার পর ১৪ দিনের স্ট্যান্ড হোম নোটিশ (এসএইচএন) না দিয়েই ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের ভ্রমণের জন্য বর্ডার পুনরায় চালু করা হবে।
ওয়াং বলেন, রেস্তোরাঁয় খাবার খাওয়া বা জিমে যাওয়ার মতো কার্যক্রমে বর্তমান বিধিনিষেধ আগস্টের প্রথম দিকে শিথিল করা হতে পারে। তবে এ সুবিধা কেবলমাত্র পুরোপুরি ভ্যাকসিন গ্রহণকারীদের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।
আগস্টের শুরুতে টাস্কফোর্স বিদ্যমান ব্যবস্থা এবং সংক্রমণের পরিস্থিতি পর্যালোচনা করবে। ততক্ষণে, জনসংখ্যার দুই-তৃতীয়াংশ এবং প্রায় তিন-চতুর্থাংশ সিনিয়ররা দুটি ভ্যাকসিন ডোজ পেয়ে যাবেন। যদি সংক্রমণ নিয়ন্ত্রণে থাকে এবং হাসপাতালে রোগী ভর্তির হার কম থাকে, তবে কিছু বিধিনিষেধ শিথিল করা হবে।
তিনি বলেন, কেউ যদি ১০০ জনেরও বেশি লোকজনের সঙ্গে বড় সামাজিক বা ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে বা রেস্তোরাঁয় খাবার খেতে বা জিমে যেতে চান, তাকে দুই ডোজ টিকা নিতে হবে। সেপ্টেম্বরের প্রথম দিকে সিঙ্গাপুরের প্রায় ৮০ শতাংশ নাগরিককে দুই ডোজ টিকা দেওয়া সম্ভব হবে। এরপর অধিক সংখ্যক জনগোষ্ঠীকে একত্রিত হওয়ার অনুমতি প্রদানসহ বিধিনিষেধ শিথিল করা হবে।
ওয়াং বলেন, দুই ডোজ ভ্যাকসিন নেওয়া ব্যক্তিরা সিঙ্গাপুরে ফিরে আসার পর হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে না থেকেই দেশের বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে পারবেন। তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে সব সময় প্রস্তুত থাকতে হবে। যা যে কোনো সময় পরিস্থিতি খারাপ করে দিতে পারে। এ জন্য সময়ে সময়ে বিধিনিষেধ কঠোর করা হয়ে থাকতে পারে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »