Ultimate magazine theme for WordPress.

বিমানে দানি আলভেসের মজা

0

বিমানে আপনাদের স্বাগতম। আমি দানি আলভেস। আপনাদের ফ্লাইট অ্যাটেনডেন্ট’ কথাগুলো কানে বাজতেই ব্রাজিলের সতীর্থরা বুঝে গেছেন এই কর্ম আর কারো নয়, দলের অধিনায়ক, মজার করতে যার জুড়ি মেলার ভার, সেই দানি আলভেসের!
অলিম্পিকের ফুটবল ইভেন্ট মূলত অনূর্ধ্ব-২৩ দল নিয়ে। এর বেশি বয়সী কোটায় তিনজনের থাকার সুযোগ আছে। সে কোটায় ৩৮ বছর বয়সী আলভেসের জায়গা হয়েছে দলে। টোকিও অলিম্পিকে ব্রাজিল ফুটবল দলকে নেতৃত্ব দিবেন বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার।
টোকিওগামী বিমানে দলবল নিয়ে ওঠার সময় ওই কাণ্ডের ডিভিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন আলাভেস। সেখানে দেখা যাচ্ছে, ব্রাজিলের জার্সি গায়ে তিনি বসে আছেন ইন্টারকম কানে ধরে, তার পাশেই বসে আছেন বিমানের একজন ক্রু। কিন্তু তার কাজগুলো সাবলীলভাবে সারছেন ফুটবলে সবচেয়ে বেশি শিরোপা জেতা খেলোয়াড়! বলছেন, “বাইরের পথ এদিকে, এদিকে, এদিকে এবং এদিকে।
আলভেসের জীবন দর্শন আসলেই এমনই। মজা করা ও মজা দেওয়া। ইনস্টাগ্রামে দেওয়া পোস্টেও লিখেছেন তাই।
“প্রতিটি মুহূর্ত অপূর্ব, এটাকে চলে যেতে দিও না।
“সবসময় বর্তমানে থাকো, বর্তমান নিয়ে বাঁচো। ভুলে যেও না, আমরা প্রাণশক্তি দিয়ে তৈরি। যেটা করতে পার, সেটা বেছে নাও এবং সুখী হও… বা অসুখী হও। পছন্দ তোমার এবং এর ফলও তোমার!”
ফুটবলের ইতিহাসে মুঠোভরে পাওয়া ফুটবলারদের একজন আলভেস। পেশাদার ক্যারিয়ারে জিতেছেন রেকর্ড ৪৩ টি শিরোপা। কিন্তু এখনও সাফল্যের জন্য আগের মতোই ক্ষুধার্ত বর্তমানে ব্রাজিলের ঘরোয়া ফুটবলের দল সাও পাওলোতে খেলা এই ডিফেন্ডার। তার নজর এবার অধরা অলিম্পিক সোনায়।
২০১৬ সালে রিও দে জেনেইরো অলিম্পিকে জার্মানিকে হারিয়ে ফুটবল ইভেন্টের সেরা হয়েছিল স্বাগতিক ব্রাজিল। সেই দলে ছিলেন না আলভেস।

Leave A Reply

Your email address will not be published.

Translate »