Ultimate magazine theme for WordPress.

হলিউডে আকাশছোঁয়া পারিশ্রমিক পান যেসব তারকা

0

হলিউড সিনেমা ইন্ডাস্ট্রিতে বেশ বড় একটি পরিবর্তন এসেছে বিগত কয়েক বছর ধরে। সিনেমার প্রধান চরিত্রদের পারিশ্রমিক আগের চেয়ে বেশ মোটা অংকে বেড়ে গিয়েছে। অর্থাৎ অভিনয় তারকাদের পারিশ্রমিক বাড়ছে দিনদিন।
রবার্ট ডাউনি জুনিয়র
তারকাদের পারিশ্রমিক বাড়ার উদাহরণে সম্প্রতি নাম চলে আসবে রবার্ট ডাউনি জুনিয়রের কথা। নিজের পারিশ্রমিক বাড়িয়ে সমালোচকদের সমালোচনার রোষানলেও পড়েছেন তিনি। ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ সিনেমাটিতের তার পারিশ্রমিকের কথা এখন আর কারো কাছে অজানা নয়। সিনেমাটিতে অভিনয় করা সকল অভিনেতা-অভিনেত্রীদের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।
২০ মিলিয়ন পারিশ্রমিক নিয়ে সিনেমায় কাজ শুরু করা এই অভিনেতা বর্তমানে পান ৭৫ মিলিয়ন ডলার।
জনি ডেপ
পারিশ্রমিক বৃদ্ধির এই ধারাটি যেন সর্বপ্রথম শুরু করেন ‌‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’র জ্যাক স্প্যারো খ্যাত জনি ডেপ। সিনেমাটির দূর্দান্ত জনপ্রিয়তার পর পরবর্তী সিনেমা ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’র এর জন্য ৬৮ মিলিয়ন ডলার নেন জনি।
সান্দ্রা বুলক
এই তালিকায় একমাত্র মেয়ে হিসেবে চলে আসবে সান্দ্রা বুলকের নাম। গ্র্যাভিটির জন্য এই হলিউড অভিনেত্রীকে ২০ মিলিয়ন ডলার দেওয়া হয়েছিল। তবে তার আয়ের সবথেকে বড় অংশটি আসে সিনেমার বক্স অফিস কালেকশন থেকে। তিনি যে সিনেমাতে অভিনয় করেন সেটির আয়ের ১৫ শতাংশ নেন তিনি। যা বেশ মোটা অংকে গিয়ে ঠেকে।
টম ক্রুজ
দুনিয়ার অন্যতম জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ। সাথে দুনিয়ার সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মাঝেও তিনি একজন। মিশন ইম্পসিবল থেকে গোস্ট প্রটোকল; মাঝে তার পরিবর্তন এসেছে অনেক। ফোবার্সের এক প্রতিবেদন অনুসারে সিনেমার জন্য প্রায় ৭৫ মিলিয়ন ডলার নেন তিনি।
উইল স্মিথ
‘‌ম্যান ইন ব্ল্যাক’ সিনেমায় অভিনয় করে পুরো দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেন উইল স্মিথ। সিনেমাটির তৃতীয় কিস্তিতে অভিনয়ের সময় নিজের পারিশ্রমিক বাড়িয়ে ১০০ মিলিয়ন করার দাবি তুলেছিলেন স্মিথ। অভিনেতার এই দাবিতেও সারা দিতে পরিচালক সময় নেননি এতটুকু। সঙ্গে সঙ্গে স্মিথের দাবিতে রাজি হয়ে যান তিনি। সবশেষে সিনেমাটির জন্য সবকিছু মিলিয়ে ১০০ মিলিয়ন পারিশ্রমিক পান এই জনপ্রিয় অভিনেতা।
কিনু রিভস
যখন আমরা উচ্চ পারিশ্রমিকের কথা বলি তখন কিনু রিভসের নাম প্রায়শই উল্লেখ করা হয় না।তবে অনেকেরই অজানা জনপ্রিয় এই অভিনেতা ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের তিনটি চলচ্চিত্রের জন্য আনুমানিক ২৫০ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »