Ultimate magazine theme for WordPress.

করোনা : ২৪ ঘণ্টায় দ. আফ্রিকায় ৬ বাংলাদেশির মৃত্যু

0

করোনার তৃতীয় ঢেউ দক্ষিণ আফ্রিকায় মারাত্মক আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় ছয়জনসহ দুদিনে সাত বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ে ৩৫ প্রবাসীর মৃত্যু হলো।

মঙ্গলবার (২০ জুলাই) দেশটির প্রিটোরিয়ায় সকাল ৭টায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হুমায়ুন কবির। কয়েক দিন আগে তিনি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। হুমায়ুন কবিরের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে।

এছাড়া মারা যান মোহাম্মদ মাসুম আহাম্মেদ, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ রফিক, সাঈদুজ্জামান ও হাফেজ মুহাম্মদ সুমন মিয়া। গতকাল সোমবার (১৯ জুলাই) মধ্যরাতে নাছির উদ্দীন নামে এক প্রবাসী বাংলাদেশি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইচুরি ইউনিয়নে। নাছির উদ্দিন গত এক মাস ধরে করোনায় আক্রান্ত হয়ে নর্থ ওয়েস্ট প্রদেশের ব্রেস্টের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

দেশটির জোহান্সবার্গ,  নর্থ ওয়েস্ট প্রভিন্সের রাস্টেবার্গ, মাফিকিং, জিরাস্ট ও ব্রিটস এলাকার অসংখ্য বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় বসবাসরত যাদের বয়স ৩৫ থেকে ৪৯-এর মধ্যে, তাদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। ১৫ জুলাই থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করে সেন্টারগুলোতে উপস্থিত হয়ে প্রবাসীরা ভ্যাকসিন নিতে পারছেন।

দেশটির স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে করোনায় আক্রান্ত হয়ে ৬৭ হাজার ৩০১ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ২৪ লাখের অধিক মানুষ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »