Ultimate magazine theme for WordPress.

কাশিমপুর কারাগারে জেএমবি সদস্যের ফাঁসি কার্যকর

0

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আসাদুজ্জামান পনির ওরফে আসাদ (৩৭) নামে এক জেএমবি সদস্যের ফাঁসি কার্যকর করা হয়েছে।
বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত ১১টা এক মিনিটে তার ফাঁসি কার্যকর করা হয়। আসাদ ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার শাখা কানাইকরস্থান এলাকার ফজলুল হক চৌধুরীর ছেলে।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাতে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের পর আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ ফাঁসি কার্যকরে ছিলেন জল্লাদ শাহজাহান। মৃত্যু নিশ্চিত করেন সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডাক্তার আশিফ রহমান ইভান। ফাঁসি কার্যকরের সময় আরও উপস্থিত ছিলেন বিভাগীয় কারা উপমহাপরিদর্শক তৌহিদুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরীন সুলতানা, সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) জাহির হাসান, জেলার দেবব্রতসহ সংশ্লিষ্টরা।
কারা সূত্রে জানা গেছে, গত ২০০৫ সালে ৮ ডিসেম্বর নেত্রকোনায় জেএমবির সক্রিয় সদস্য হিসেবে বোমা বিস্ফোরণে সহযোগিতা করে আসাদুজ্জামান পনির। ওই বোমা হামলায় আটজন নিহত এবং অনেক লোক আহত হন। এ ঘটনায় জেএমবি সদস্য আসাদুজ্জামান পনির ওরফে আসাদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে একাধিক মামলা হয়। এরমধ্যে নেত্রকোনা থানায় করা মামলায় আদালত ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি তাকে মৃত্যুদণ্ডাদেশ দেন।
আদালতের আদেশে সব আইনি প্রক্রিয়া শেষে জেএমবি সদস্য আসাদকে বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত ১১টা এক মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »