Ultimate magazine theme for WordPress.

যে হারের পর থেকে ইউরো জিততে মরিয়া হয়ে ওঠে ইতালি

0

কঠোর পরিশ্রম আর দীর্ঘ মেয়াদী পরিকল্পনার বাস্তবায়নে শেষ পর্যন্ত ৫৩ বছর পর ইউরোর চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। কিন্তু এই জয়ের অনুপ্রেরণা তারা পেয়েছে একটি হার থেকে। ২০১২ সালে স্পেনের কাছে হারের পর থেকে ইউরোর শ্রেষ্ঠত্বের জন্য মরিয়া ইতালি নিজেদের প্রস্তুত করেছে বলে জানিয়েছেন ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

বোনুচ্চি বলেন, ২০১২ সালে স্পেনের কাছে হারের পর থেকে এই দিনটির জন্য প্রস্তুতি নিয়েছি আমরা। আমরা উন্নতি করেছি। তরুণ খেলোয়াড়দের পেশাদার করতে লম্বা পরিকল্পনা করে কাজ করা হয়েছে। শেষ পর্যন্ত সাফল্য ধরা দিয়েছে। চারিদিকে রব উঠেছিল ট্রফি ঘরে ফিরছে, তবে শেষ পর্যন্ত তা রোমেই যাচ্ছে।

সব শেষ রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে না পারা সেই দলটিই পাল্টে গেছে রবার্তো মানচিনি নামের জাদুতে। খেলোয়াড় হিসেবে ইউরোর শিরোপা ছুঁয়ে দেখতে না পারার আক্ষেপ তিনি মিটিয়েছেন শিষ্যদের দিয়ে।

ম্যাচশেষে উচ্ছ্বসিত রবার্তো মানচিনি স্মৃতি হাতড়ে বলেন, খেলোয়াড়ি জীবনে ১৯৮৮ ও ১৯৯০ এর বিশ্বকাপে খুব কাছে গিয়েও টাইব্রেকারে হেরেছিলাম। তখন থেকে জানি জয়ের জন্য ভাগ্যের সহায়তা প্রয়োজন। ৩০ বছর আগে বার্সার সাথেও ফাইনালে হার আমাকে কাঁদিয়েছিল। এবার শিরোপা জয়ে পরিশ্রমের ফল পেয়েছি।

Leave A Reply

Your email address will not be published.

Translate »