Ultimate magazine theme for WordPress.

বেশিরভাগ নাগরিক ব্রাজিলের প্রেসিডেন্টের পদত্যাগ চায়

0

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর পদত্যাগ চান দেশটির বেশিরভাগ নাগরিক। গতকাল শনিবার প্রকাশিত এক জরিপ ফলাফল থেকে এই তথ্য জানা যায়।
ব্রাজিলের ডাটাফোলহা সার্ভের পরিচালিত এই জরিপে ৫৪ ভাগ অংশগ্রহণকারী মতামত দেন, প্রেসিডেন্ট বলসোনারোর পদচ্যুতিতে দেশটির পার্লামেন্ট সদস্যদের অভিশংসন প্রক্রিয়ার প্রস্তাবে তাদের সমর্থন থাকবে। অপরদিকে ৪২ ভাগ এর বিরোধিতা করেন। খবর আল জাজিরার।
এর আগে গত মে মাসে ডাটাফোলহার সর্বশেষ প্রকাশিত জরিপে বলসোনারোর পক্ষে-বিপক্ষে সমান অংশগ্রহণকারী মতামত দিয়েছিলেন।
করোনাভাইরাস সংক্রমণের কারণে ব্রাজিলে পরিস্থিতি বিধ্বস্ত। মহামারি মোকাবিলায় প্রেসিডেন্ট বলসোনারোর ব্যর্থতায় ক্ষুব্ধ ব্রাজিলীয়রা।গত বছরের ২৫ ফেব্রুয়ারি ব্রাজিলে প্রথম করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের পর একে ‘সামান্য ফ্লু’ বলে পাশ কাটিয়েছিলেন বলসোনারো। করোনা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা না নেওয়ায় সংক্রমণের দিক থেকে শীর্ষ দেশের তালিকায় উঠে আসে দেশটি।
রোববার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত জরিপ ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, ব্রাজিলে করোনাভাইরাসে মোট এক কোটি ৯০ লাখ ৬৯ হাজার তিনজন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩২ হাজার ৯৪৯ জনের।
অপরদিকে ব্রাজিলে করোনাভাইরাস প্রতিরোধে টিকা কেনার বিষয়ে দুর্নীতির অভিযোগও তোলা হচ্ছে বলসোনারোর প্রশাসনের বিরুদ্ধে। গত মাসে দেশটির প্রসিকিউটর জেনারেলের দপ্তর ঘোষণা করে, তারা ভারত বায়োটেক থেকে করোনাভাইরাস প্রতিরোধী কোভ্যাক্সিনের দুই কোটি টিকা ৩২ কোটি ডলারের বিনিময়ে কেনার বিষয়ে তদন্ত করছে।
গত সপ্তাহে ব্রাজিলের বিভিন্ন শহরের হাজার হাজার লোক বলসোনারোর পদত্যাগ চেয়ে বিক্ষোভ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »