Ultimate magazine theme for WordPress.

ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার মারামারির খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

0

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল নিয়ে বাংলাদেশের মানুষের উত্তেজনা-ভালোবাসা বেশ পুরোনো। লাতিন আমেরিকার দুই পরাশক্তির লড়াই এই উত্তেজনায় ফেটে পড়ে এ দেশের ফুটবলপ্রেমীরা। ব্যাতিক্রম হয়নি এবারও। চলতি কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। সেটা নিয়েই বাংলাদেশের ভক্তরা মেতে উঠেছে।

তবে, এই উত্তেজনা অনেক সময় রূপ নেয় ঝামেলায়। ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে এ দেশের ভক্তদের মধ্যে মারামারি থেকে শুরু করে প্রাণহানিও হয়। কোপার ফাইনালের আগেই যেমনটা হলো, ব্রাহ্মণবাড়িয়ায়। ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল নিয়ে সংঘর্ষ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। এই ঘটনার খবর এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। এমনকি এ খবর ছাপিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম বুয়েনস আইরেস টাইমসও।

প্রথমে এ খবর ছাপিয়েছে সংবাদ সংস্থা এএফপি। তাদের খবরের সূত্র ধরে ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা এখন বিশ্ব গণমাধ্যমে।

এএফপির খবর অনুযায়ী, ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরানুল ইসলাম এএফপিকে বলেছেন, ‘ ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে কোন দেশ ভালো খেলে, তা নিয়ে তর্কে হাতাহাতি হয় দুটি ছেলের মধ্যে। এরপর তাতে আরও কয়েকজন যোগ দেয়। তাই, ফাইনাল নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে বলে জানিয়েছেন সদর থানার এই ভারপ্রাপ্ত কর্মকর্তা।’

এমরানুল ইসলাম এএফপিকে বলেন, ‘আমরা গ্রামবাসীকে বলেছি তাঁরা বড় পর্দায় এ ম্যাচ দেখতে পারবেন না। ফাইনালের সময় গ্রামবাসী একসঙ্গে খেলা দেখতে নিষেধ করা হয়েছে।’

এএফপির এই খবর আর্জেন্টিনার একমাত্র ইংরেজি ভাষার সংবাদমাধ্যম ‘বুয়েনস এইরেস টাইমস’ খুব গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। এ ছাড়া ফ্রান্সের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম ‘ফ্রান্স ২৪’-এর অনলাইন প্রকাশ করা হয়েছে। মিশরের আল-আরহামও প্রকাশ করেছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »