Ultimate magazine theme for WordPress.

ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালে থাকছে দর্শক

0

ইউরো চ্যাম্পিয়নশিপের কারণে গ্ল্যামার হারিয়েছিল দক্ষিণ আমেরিকার ফুটবলের সবচেয়ে বড় আসর কোপা আমেরিকা কাপ। তার ওপর করোনার মধ্যে খেলা হচ্ছে দর্শকবিহীন। সবমিলে রঙ হারিয়েছিল টুর্নামেন্টটি। তবে শেষ দিকে এসে জমে উঠেছে আসরটি। ফাইনালে খেলবে দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

এই হাইভোল্টেজ ম্যাচে প্রাণ ফিরবে মারাকানার গ্যালারিতে। দুদলের  লড়াই দেখার সুযোগ পাচ্ছেন কিছু সংখ্যক দর্শক। এমনটাই জানিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন কনমেবল।

আগামী ১১ জুলাই রিও দে জেনেইরোর মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

ম্যাচটিতে কিছু সংখ্যক দর্শক থাকবে। যদিও টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হয়েছিল দর্শকহীন। ব্রাজিলের করোনা পরিস্থিতি বিবেচনায় ফাইনালেও তাই হওয়ার কথা ছিল। কিন্তু দুদলের ভক্তদের কথা চিন্তা করে পরে কিছু সংখ্যক দর্শক রাখার অনুমতি দেওয়া হয়েছে। তবে টিকেটগুলো বিক্রির জন্য নয়।

দুই দলের ২ হাজার ২০০ মানুষ ম্যাচটি দেখার সুযোগ পাবেন। সবগুলোও সৌজন্য টিকেট। ব্রাজিলে থাকা আর্জেন্টিনা কনস্যুলেট এই টিকেটগুলো পাবে এবং রিও দে জেনেইরোতে থাকা আর্জেন্টাইনরা এই টিকেটগুলো পাবে। তবে তাদেরকে মারাকানায় প্রবেশ করতে কোভিড-১৯-এর পিসিআর টেস্টের নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

গ্রুপ পর্বের শীর্ষ দল হিসেবেই নকআউট পর্বে উঠেছে ব্রাজিল-আর্জেন্টিনা। একই সঙ্গে টুর্নামেন্টে এখনো হারের তেতো স্বাদ পায়নি দুদলই।

কোয়ার্টার ফাইনালে চিলিকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল। ম্যাচটিতে চিলিকে ১-০ গোলে হারায় ব্রাজিল। এরপর শেষ চারের ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়ে শিরোপা মঞ্চে উঠেছে ব্রাজিল।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকেট পায় আর্জেন্টিনা। আর দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে কলম্বিয়াকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা।

Leave A Reply

Your email address will not be published.

Translate »