Ultimate magazine theme for WordPress.

আগামী রোববারও ব্যাংক বন্ধ, লেনদেনের সময় বাড়ল

0

করোনাভাইরাসের সংক্রমণ সামাল দিতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে আগামী রোববারও ব্যাংক বন্ধ থাকবে। আর সীমিত পরিসরে ব্যাংকিং লেনদেনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে আগামী বৃহস্পতিবার থেকে পরের বুধবার পর্যন্ত লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। এখন সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত লেনদেন চলছে।

গতকাল সোমবার সরকার কঠোর বিধিনিষেধের মেয়াদ ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়েছে। এ কারণে ব্যাংকিং লেনদেনেও নতুন সময়সূচি ঠিক করেছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক আজ মঙ্গলবার এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এর আগে গতকাল সোমবার সরকার কঠোর বিধিনিষেধের মেয়াদ ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়েছে। এ কারণে ব্যাংকিং লেনদেনেও নতুন সময়সূচি ঠিক করেছে বাংলাদেশ ব্যাংক।

৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। আর ব্যাংক খোলা রাখা যাবে বিকেল চারটা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক বলছে, ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। আর ব্যাংক খোলা রাখা যাবে বিকেল চারটা পর্যন্ত।এ ছাড়া সময়সীমার বাইরে আগের দেওয়া নির্দেশনা বহাল থাকবে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের আগের প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগগুলো যথাসম্ভব সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে। ব্যাংকের প্রিন্সিপাল বা প্রধান শাখা এবং সব বৈদেশিক বাণিজ্য শাখা সীমিতসংখ্যক অত্যাবশ্যকীয় লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে।

ফলে ব্যাংকগুলো চাহিদা অনুযায়ী শাখা খোলা রাখতে পারবে। বর্তমানে সীমিত সংখ্যক শাখা খোলা থাকায় অনেক শাখাতেই গ্রাহকদের ভিড় দেখা যাচ্ছে।

সুত্র – প্রথম আলো

Leave A Reply

Your email address will not be published.

Translate »