Ultimate magazine theme for WordPress.

ঢাকায় পৌঁছেছে মডার্না ও সিনোফার্মের ৪৫ লাখ টিকা

0

চীন থেকে কেনা ও যুক্তরাষ্ট্রের উপহারের মোট ৪৫ লাখ টিকা এখন ঢাকায়। গতরাত থেকে আজ সকাল পর্যন্ত ভাগে ভাগে এসব টিকা এসেছে দেশে। এরমধ্যে যুক্তরাষ্ট্র উপহার দিয়েছে ২৫ লাখ মডার্নার ভ্যাকসিন। আর চীনের সিনোফার্মের টিকা এসেছে ২০ লাখ।
স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, সব জটিলতা কেটে গেছে, শিগগিরই শুরু হবে গণটিকা কার্যক্রম।
সবশেষ ঢাকায় পৌঁছায় মডার্নার উপহারের আরও ১২ লাখ ডোজ টিকা। সকাল ৮টা ৪০ মিনিটে মডার্নার ভ্যাকসিন বহনকারী ফ্লাইটটি অবতরণ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। আর উপহারের টিকার প্রথম চালানটি আসে গতরাতে।
গত রাতে কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশের জন্য বরাদ্দ হওয়া মডার্নার তৈরি টিকার প্রথম চালান ঢাকায় পৌঁছেছে। রাতে সেই টিকা গ্রহণ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলারসহ স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা।
মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার জানান, মহামারি মোকাবেলায় বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র। মডার্নার টিকা বাংলাদেশের জন্য উপহার বলেও জানান তিনি।
টিকা উপহার দেয়ায় যুক্তরাষ্ট্রকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অ্যাস্ট্রাজেনেকার টিকা পাওয়ার ব্যাপারে আশাবাদী, আগস্টে আসতে পারে ভারত থেকে।
পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন জানান, প্রতিটি নাগরিকের জন্য ভ্যাকসিন কেনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী, টাকা নিয়ে সমস্যা হবে না।
এদিকে রাতেই চীন থেকে কেনা সিনোফার্মের ২০ লাখ করোনা টিকা ঢাকায় পৌঁছেছে।

সুত্র – যমুনা টিভি

Leave A Reply

Your email address will not be published.

Translate »