Ultimate magazine theme for WordPress.

অভিনয় নয় নায়িকারা এখন জিমেই ব্যস্ত

0

শুধু বলিউড বা হলিউড ইন্ডাস্ট্রির তারকারাই নন, দেশের শোবিজ অঙ্গনের তারকারাও ইদানিং শরীরচর্চা নিয়ে বেশ সচেতন। অভিনয়ের পাশাপাশি নিজেকে ফিট রাখতে কমবেশি সবাই নিয়মিত শরীরচর্চা করে থাকেন। আর প্রায়ই শরীরচর্চার ছবি বা ভিডিও তারা প্রকাশ করেন সামাজিক যোগাযোগমাধ্যমে।
এই তো কয়েক দিন আগে ‘ঢালিউড কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস, দুই বাংলার অভিনেত্রী জয়া আহসান, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনি, পূজা চেরিসহ অনেকেই জিম করার ছবি প্রকাশ করেছেন নেটদুনিয়ায়। যা নিয়ে আলোচনার পাশাপাশি হয়েছে সমালোচনাও। নেটিজেনদের অনেকেই ছবিগুলো ঘিরে নেতিবাচক মন্তব্য করেছেন। কিন্তু এসব মন্তব্য উপেক্ষা করে তারা এগিয়ে চলছেন আপন গতিতে।
করোনার কারণে শোবিজের তারকারাও এখন অনেকটা অলস সময় পার করছেন। খুব বেশি প্রয়োজন না হলে ঘর থেকেও বের হচ্ছেন না। আর এই সময়টা কাজে লাগিয়ে শরীরচর্চায় মেতেছেন তারা।

চিত্রনায়িকা অপু বিশ্বাস নিজেকে ফিট রাখতে এরই মধ্যে মেদ ঝরিয়ে ওজন কমিয়েছেন। খাদ্যাভ্যাসেও এনেছেন পরিবর্তন। গত সোমবার প্রতিদিনের মতো সকালে জিমে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। আর সে সময়কার কিছু ছবি তিনি শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। এতে খোলামেলা কালো জিমের পোশাকে ধরা দিয়েছেন এই অভিনেত্রী। আর ছবির ক্যাপশনে লিখেছেন ‘গুড মর্নিং’।

সম্প্রতি চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম প্রকাশ্যে আনেন তার জিম রহস্য। নিজেকে ফিট এবং আকর্ষণীয় করে তুলতে গত কয়েক বছর ধরে নিয়মিত জিম করছেন তিনি। গত মার্চ থেকে মিম জিম করেছেন ধানমন্ডির ‘ব্লেড ৬% ফিটনেস স্টুডিও’তে। প্রতিষ্ঠানটির কর্ণধার ও ট্রেইনার আশরাফুজ্জামানের ট্রেনিং তার শারীরিক গড়নকে নতুন মাত্রা দিয়েছে বলে জানান মিম। আর সেই ভালোলাগা থেকে ফটোশুটের মাধ্যমে প্রতিষ্ঠানটির মডেলও হয়েছেন তিনি।

নুসরাত ফারিয়ার ফেসবুকে গেলে হরহামেশাই দেখা যায় তার শরীরচর্চা করার ছবি বা ভিডিও। সবশেষ গত রোববার জিমের একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। ১ মিনিট ৩ সেকেন্ডের ভিডিওতে নানা ধরনের ব্যায়াম করতে দেখা গেছে এই অভিনেত্রীকে। এর কিছুদিন আগে এক পোস্টে জিম করার ছবি প্রকাশ করে ফারিয়া লিখেছেন, ‘আই সি বিরিয়ানি ওভার দেয়ার।’ ফারিয়া বিরিয়ানি খাওয়ার আগ্রহ প্রকাশ করলে তার কমেন্ট বক্সে প্রথমদিকে বেশ কিছু মজার কমেন্ট পড়তে শুরু করে। তবে পরে সেটি আর মজা থাকেনি। আসতে থাকে আপত্তিকর মন্তব্যও।

এবার আসা যাক, হালের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি দিকে। সম্প্রতি পরীমনিকে ধর্ষণ ও হত্যার চেষ্টার অভিযোগ নিয়ে জলঘোলা কম হয়নি। সাংবাদমাধ্যম থেকে শুরু করে নেটদুনিয়া, আলোচনায় ছিল এই বিষয়টি। তার মাঝেই পরী তার ফেসবুকে প্রকাশ করেন শরীরচর্চার বেশ কিছু ছবি। আর ক্যাপশনে লিখেছেন, ‘নিজেকে সাহায্য করার জন্য আপনাকে অবশ্যই নিজের হতে হবে। তাহলে আপনি সেরা হতে পারবেন। আপনি যখন কোনো ভুল করেন, সেখান থেকে শিখুন, নিজেকে যাচাই করুন এবং এগিয়ে যান।’

এর আগে শরীরচর্চা নিয়ে পরীমনি বলেন, ‘আমার নির্দিষ্ট কোনো সময় নেই। শুটিং থাকলে শরীরচর্চা খুব একটা করা হয় না, তবে অবসরে প্রতিদিনই চেষ্টা করি। প্রতিদিন অল্প সময়ের জন্য হলেও ওয়ার্কআউট করা হয়।’

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে বেশ সক্রিয়। অভিনয়ের বাইরে ব্যক্তিজীবনের নানা বিষয় প্রায়ই ভক্ত-দর্শকদের সামনে তুলে ধরেন। প্রকাশ করেন জিম করার নানা ছবি ও ভিডিও। নিজের তারণ্যকে ধরে রাখতে নিয়মিত শরীরচর্চা করেন এই অভিনেত্রী। বছরখানেক আগে, তার শরীরচর্চার একটি ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়া।

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলীও নিয়মিত জিম করেন। জিমে যাওয়ার পাশাপাশি বাসায় যোগব্যায়াম করেন। নিজ বাসার ছাদে নিয়মিত হাঁটাহাঁটি করেন তিনি। শরীরচর্চার বিষয়ে ইতিমধ্যেই তিনি জানিয়েছেন, সাধারণত বাসা থেকে বের হওয়ার আগেই জিম শেষ করে নেন এই নায়িকা। তার মতে, শরীর ও মনকে সুস্থ রাখার জন্য ব্যায়ামের কোনো বিকল্প নেই। তাই প্রতিদিন কমপক্ষে তিন ঘণ্টা ব্যায়াম করেন বুবলী। এর মধ্যে এক ঘণ্টা যোগব্যায়াম আর অ্যারোবিকস, আরেক ঘণ্টা থাকে ট্রেডমিলে হাঁটা-দৌড়ানো-সাইক্লিংসহ বেশ কিছু ব্যায়াম।

‘পোড়ামন-২’ খ্যাত নায়িকা পূজা চেরি কয়েক দিন আগেই গণমাধ্যমকে জানিয়েছেন, অন্য সব কিছু মিস হলেও ফিট থাকতে ব্যায়াম মিস করেন না তিনি। যদিও তিনি বেশি খেলেও তেমন মুটিয়ে যান না। তবুও নিয়মিত জিম করা হয়। আর জিম করার বিষয়ে কোনো ছাড়ই দেন না এই অভিনেত্রী।

এ ছাড়া শরীর ফিট রাখতে নিয়মিত ব্যায়াম করেন মাহিয়া মাহি, শবনম ফারিয়া, আজমেরী হক বাঁধন, মেহজাবিন চৌধুরী, আঁচল, জান্নাতুল পিয়াসহ অনেকে। সব মিলিয়ে বলা যায়, করোনাকালিন এই সময় শোবিজ অঙ্গনের নায়িকারা অভিনয়ের থেকে বেশি জিমেই সময় দিচ্ছেন।

সূত্র: আমাদের সময়

Leave A Reply

Your email address will not be published.

Translate »