Ultimate magazine theme for WordPress.

মার্কিন বিমান হামলা সহ্য করা হবে না: ইরাকের প্রধানমন্ত্রী

0

ইরাকে মার্কিন বিমান হামলার ঘটনাকে ‘নির্মম লঙ্ঘন’ উল্লেখ করে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজিমি। প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে রবিবার ইরাক ও সিরিয়ায় ইরান সমর্থিত মিলিশিয়াদের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। এতে ৭ জন নিহত হন।
ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সোমবার মার্কিন বাহিনীর হামলায় প্রতিক্রিয়া এসেছে। বিবৃতিতে প্রধানমন্ত্রী জানিয়েছেন, গত রাতে সিরিয়া এবং ইরাকের সীমান্তে নৃশংস হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। যা ইরাকের সার্বভৌমত্ব ও নিরাপত্তার জন্য চরম হুমকি’।
পেন্টাগনের মুখপাত্র জন কিরবি বিবৃতি জানান, কাতাইব হিবজবুল্লাহ, কাতাইব সায়্যেদ আল-শুহাদাসহ ইরান সমর্থিত মিলিশিয়াদের ওপর হামলা চালানো হয়।
ইরান ঘনিষ্ঠ ইরাকের একটি মিলিশিয়া গোষ্ঠী জানিয়েছে, তাদের কাতাইব সায়্যেদ আল-শুহাদা শাখার চার সদস্য হামলায় নিহত হয়েছে। সিরিয়া-ইরাক সীমান্তে মার্কিন এই হামলার প্রতিশোধের অঙ্গীকারের কথা এক বিবৃতিতে জানিয়েছে গোষ্ঠীটি।
পাঁচ মাস আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর ইরান সমর্থিত মিলিশিয়াদের জো বাইডেনের অনুমোদিত দ্বিতীয় হামলা এটি। এর আগে ফেব্রুয়ারিতে সিরিয়ায় সীমিত হামলার নির্দেশ দিয়েছিলেন।
মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন বিবৃতিতে বলেছে, রবিবারের এই হামলায় স্পষ্টভাবে প্রতীয়মান হয়েছে যে যুক্তরাষ্ট্রের সেনা সদস্যদের রক্ষায় প্রেসিডেন্ট বাইডেন পদক্ষেপ গ্রহণ করবেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »