Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ ডোজ টিকা দেবে যুক্তরাষ্ট্র

0

টিকা সরবরাহের বৈশ্বিক জোট কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে মর্ডানার ২৫ লাখ টিকা দেবে যুক্তরাষ্ট্র। এমনটাই জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রবার্ট মিলার।
শনিবার (২৬ জুন) বিকেলে যুক্তরাষ্ট্রের ঢাকার দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে এবং মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলারের এক টুইটে তথ্য জানানো হয়।যুক্তরাষ্ট্র সরকারের ঘোষণা অনুযায়ী, বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ–পূর্ব এশিয়ার কয়েকটি দেশ কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের কাছ থেকে করোনাভাইরাসের ৮০ মিলিয়ন ডোজ টিকা পাবে।
এদিকে আর্ল মিলার তার টুইটে লিখেছেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি মার্কিন জনগণ গ্যাভির মাধ্যমে বাংলাদেশকে মর্ডানার ২৫ লাখ ডোজ করোনার টিকা দেবে। কোভ্যাক্সের সবচেয়ে বড় সরবরাহকারী হিসেবে যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ।এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংবাদ সম্মেলনে জানান, কারোনা টিকার বৈশ্বিক উদ্যোগ ‘কোড্যাক্স’ থেকে আগামী সাত দশ দিনের মধ্যে থেকে ২৫ লাখ ডো মার্ডানার টিকা পাওয়া যাবে।
নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলোর জন্য কোভিড ভ্যাকসিনপ্রাপ্তি নিশ্চিতে কাজ করছে কোভ্যাক্স প্রকল্পটি।এই সুবিধার আওতায় বাংলাদেশের ছয় কোটি ৮০ লাখ ডোজ টিকা পাওয়ার কথা।তবে এ পর্যন্ত মাত্র একটি চালানে ফাইজারের ১ লাখ ৬ হাজার ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ।

তার ভাষ্যমতে চীনের টিকার জন্য এর আগে চুক্তি হয়েছে। আশা করছি আগামি কিছু দিনের তারা (চীন) মধ্যে একটা লট আমাদেরকে দেবে। তবে কখন দেবে ওরা কত ডোজ দিবে সেটা পরে জানিয়ে দেবে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »