Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশিদের টাকার পরিমাণ জানালো সুইস ব্যাংক

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…সুইজারল্যান্ডের সুইস ব্যাংকে থাকা বাংলাদেশি ব্যক্তি এবং প্রতিষ্ঠানের নামে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার ৪০০ কোটি টাকা জমা রাখার হালনাগাদ পরিসংখ্যান জানিয়ে প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক।
বৃহস্পতিবার (১৭ জুন) সুইস ন্যাশনাল ব্যাংকের পরিসংখ্যান অনুযায়ী, বাংলাদেশি ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের নামে থাকা ৫৭ কোটি ৩ লাখ সুইস ফ্রাঁ জমা রয়েছে, যা বাংলাদেশি মুদ্রার হিসেবে ৫ হাজার ৪০০ কোটি টাকা।

প্রসঙ্গত, সুইস ব্যাংকে অর্থ নিরাপদ থাকবে এমন আস্থা রেখে বাংলাদেশিরা অর্থ পাচার করে থাকেন বলে মনে করা হয়। কিন্তু অর্থ পাচারের সুনির্দিষ্ট কোনো প্রমাণ পাওয়া যায় না। এমনকি সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে বাংলাদেশিদের মধ্যে কার কতো টাকা জমা রাখছেন সেটির তথ্যও কোনো সংস্থাকে দেওয়া হয় না। সুইস ব্যাংক গ্রাহকের তথ্যের গোপনীয়তা বজায় রাখার কারণে বাংলাদেশিদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে।

সুইস ব্যাংকের প্রকাশিত প্রতিবেদনে বাংলাদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর জমা রাখা টাকার সুনির্দিষ্টভাবে এক এক করে কোনো তথ্য দেওয়া হয়নি। গোপনীয়তার কথা মাথায় রেখে সকল ডাটা একসঙ্গে করে প্রকাশ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »