Ultimate magazine theme for WordPress.

ওত পেতে এলিট ফোর্সের ২০ সেনাকে হত্যা করলো তালেবান

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় ফারিব প্রদেশে দেশটির সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের ২০ জন কমান্ডোকে হত্যা করেছে তালেবান যোদ্ধারা। স্থানীয় সরকারি কর্মকর্তাদের বরাতে আরিয়ান নিউজ এই খবর দিয়েছে।
প্রদেশটির দুই কাউন্সিলর জানিয়েছেন, তালেবানের দখলে চলে যাওয়া একটি জেলার পুনর্দখলের জন্য এলিট ফোর্সের এসব সদস্যকে মোতায়েন করা হয়েছিলো।
বৃহস্পতিবার কাউন্সিলর আব্দুল মানান কোটি এবং ফজলে হক মোহাম্মদি জানান, গত মঙ্গলবার তালেবানের দখলে থাকা দৌলত আবাদ জেলার নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করেছে সেনারা। কিন্তু আশপাশের গ্রামগুলোতে তালেবান যোদ্ধারা লুকিয়েছিলেন। ওত পেতে থাকা তালেবান যোদ্ধারা একপর্যায়ে কমান্ডোদের ধরে ফেলেন।
তুর্কমেনিস্তান সীমান্তের কাছে ঘটা ওই অ্যামবুশে রাস্তার পাশে পুতে রাখা বোমার বিস্ফোরণে সেনাবাহিনীর অন্তত দু’টি ট্যাংক ক্ষতিগ্রস্ত হয়েছে।
গত ১ মে থেকে আনুষ্ঠানিকভাবে মার্কিন এবং ন্যাটো সেনা প্রত্যাহার শুরু হওয়ার পর অন্তত ২৭টি জেলা দখল করে নিয়েছে তালেবান। আফগানিস্তানে ৩৪টি প্রদেশ রয়েছে। দেশটিতে জেলা রয়েছে প্রায় ৪০০। বিদেশি সেনা পুরোপুরি প্রত্যাহার হয়ে যাওয়ার পর সরকারি সেনারা তালেবানকে রুখতে পারবে কি না তা নিয়ে শঙ্কা রয়েছে বিশেষজ্ঞদের মধ্যে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »