Ultimate magazine theme for WordPress.

দুর্নীতির অভিযোগে ইসরাইলের বিদায়ী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর ১০ বছরের কারাদণ্ড -আইনজীবী আমির ফুক্স।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…ক্ষমতা ত্যাগের পর দুর্নীতির অভিযোগে ইসরাইলের বিদায়ী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর ১০ বছরের কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছেন দেশটির ডেমোক্রেসি রিসার্চ সেন্টারের সংবিধান বিষয়ক আইনজীবী আমির ফুক্স।শনিবার (১৩ জুন) তেল আবিবে তিনি বলেন, দুর্নীতি, তহবিল তসরুফ ও প্রতারণার অভিযোগে ২০২০ সালের মে মাস থেকে আদালতে নেতানিয়াহুর বিচার চলছে। প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকার কারণে এতদিন আইনি দায়মুক্তি থাকায় তাঁকে আটক করা যাচ্ছিলো না। কিন্তু ক্ষমতা চলে যাওয়ার পর তাঁর শাস্তি ভোগ অবধারিত হয়ে যাবে।

তিনি আরও বলেন, গত দুই বছর ধরে এই প্রশ্ন সামনে ছিলো যে, নেতানিয়াহু নিজেকে বিচারের ঊর্ধ্বে রাখার জন্য কি সংবিধান সংশোধন করবেন? কিন্তু তিনি তা করেননি এবং ক্ষমতা চলে যাওয়ার পর তিনি আইনি দায়মুক্তি হারাবেন।
তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর কারণে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড হতে পারে বলেও জানান এই আইনজীবী।নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির একাধিক মামলায় তিনটি চার্জশিট দিয়েছেন দেশটির পাবলিক প্রসিকিউটর। ২০০৯ সাল থেকে টানা ইসরাইলের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা নেতানিয়াহু এ পর্যন্ত নিজের বিচারকাজকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ব্যাপক প্রচেষ্টা চালিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »