Ultimate magazine theme for WordPress.

রাশিয়ায় করোনাকে তোয়াক্কা না করে অর্থোডক্স খ্রিস্টানদের তীর্থযাত্রা

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…এবারও রাশিয়ার অর্থোডক্স খ্রিস্টানরা খুব ঘটা করে উদযাপন করেছেন সেন্ট নিকোলাস। সে অনুযায়ী দেশটির কিরোভ থেকে ভেলিকোরেৎস্কোয়ে পর্যন্ত ৫ দিনে পায়ে হেঁটে মনোবাসনা পূর্ণ করেছেন হাজারো পুণ্যার্থী। রাশিয়ার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এবার সেন্ট নিকোলাস উদযাপন করতে কিরোভ অঞ্চল থেকে ভেলিকোরেৎস্কোয়ে পর্যন্ত হেঁটে গেছেন কমপক্ষে ১৭ হাজার মানুষ। তাদের অনেকেই এই পথ হেঁটেছেন খালি পায়ে। -ডয়েচে ভেলে
জানা যায়, কিরোভ অঞ্চল থেকে ভেলিকোরেৎস্কোয়ের দূরত্ব ১৫০ কিলোমিটার। বিভিন্ন বয়সের ১৭ হাজার নারী, পুরুষকে এই পথ পাড়ি দিতে টানা পাঁচদিন হাঁটতে হয়েছে। ভেলিকোরেৎস্কোয়ে গ্রামে পৌঁছে সেন্ট নিকোলাসের খোদাই করা ছবিতে চুমু দেন নারীরা। রাশিয়ার ওই অঞ্চলের গড় তাপমাত্রা এখন ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস। ১৫০ কিলোমিটার পথ হাঁটতে গিয়ে অনেকেই খুব ক্লান্ত হয়ে পড়েন। এসময় ক্লান্ত তীর্থযাত্রীদের মুখে ঠান্ডা পানি ছিটান যাজক। ১৭ হাজার তীর্থযাত্রীদের মধ্যে অনেক বয়স্ক নারীকেও দেখা গেছে। বন্ধুর পথে তাদের কষ্ট ছিল অবর্ণনীয়।
জানা যায়, পাঁচ দিনের যাত্রাপথে রান্না করে খেতেও হয়েছে তাদের। খোলা আকাশের নিচে রান্নায় করেন তারা। কিরোভ থেকে ভেলিকোরেৎস্কোয়ে যাওয়ার পথে ভেলিকায়া নদীতে গোসল করেন অর্থোডক্স খ্রিস্টানদের একটি দল। পাঁচ দিনের যাত্রাপথে অনেকেরই একটু আরাম করে ঘুমানোর সুযোগ হয়নি। কেননা, রাস্তার পাশে তাঁবু টানিয়ে রাত পার করতে হয়েছে অনেককে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »