Ultimate magazine theme for WordPress.

ভ্রমণকারীদের ভ্যাকসিন দিতে প্রস্তুত রাশিয়া…..

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…এবার ভ্রমণকারীদেরও ভ্যাকসিনের আওতায় আনতে যাচ্ছে রাশিয়া। শুক্রবার এক বিবৃতিতে রুশ নাগরিকদের করোনাভাইরাস থেকে বাঁচতে ভ্যাকসিন নেয়ার আহ্বান জানান দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সে সময় তিনি বলেন, রাশিয়ায় প্রবেশ করা বিদেশি ভ্রমণকারীদেরও ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি নিচ্ছে তার দেশ।
শুক্রবার সেন্ট পিটার্সবার্গে ইকোনোমিক ফোরামের (এসপিআইইএফ) এক ভাষণে এই ক্রেমলিন প্রধান লোকজনকে ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে নিজেদের ইমিউনিটি বাড়ানোর আহ্বান জানান। তিনি জানান, টিকা নিতে বহু মানুষ রাশিয়ায় আসছে।
এক বিবৃতিতে পুতিন বলেন, রাশিয়ার প্রত্যেক বয়স্ক নাগরিকের বিনামূল্যে ভ্যাকসিন গ্রহণের সুযোগ রয়েছে। তিনি বলেন, আমি লোকজনকে বলব এই সুযোগ গ্রহণ করে তাদের নিজেদের এবং প্রিয়জনকে সুরক্ষিত রাখা উচিত।
৬৮ বছর বয়সী এই নেতা বলেন, রাশিয়ার ভ্যাকসিন গ্রহণের পর এখনও পর্যন্ত একজনেরও মৃত্যুর খবর পায়নি কর্তৃপক্ষ। তিনি এই টিকার কার্যকারিতার ওপর জোর দিয়েছেন। পুতিন জানিয়েছেন, তিনি নিজেও ভ্যাকসিন নিয়েছেন। ভ্যাকসিনের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া হলেও তিনি এখন সম্পূর্ণ সুস্থ আছেন।
পুতিন জানান, রাশিয়ার প্রধান ভ্যাকসিন স্পুটনিক-ভি ইতোমধ্যে ৬৬ দেশে অনুমোদন পেয়েছে। অর্থাৎ এসব দেশে মোট ৩শ কোটির বেশি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা যাবে।
তিনি বলেন, বিদেশিদের ভ্যাকসিনের আওতায় আনতে ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে তার সরকার। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপও গ্রহণ করা হচ্ছে। ভ্যাকসিনের কার্যকারিতা বিবেচনায় রাশিয়ার ভ্যাকসিনের চাহিদা অনেক বেশি বলেও উল্লেখ করেন তিনি।
স্পুটনিক-ভি ভ্যাকসিনের পেছনে অর্থ ব্যয় করা প্রতিষ্ঠান রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (আরডিআইএফ) জানিয়েছে, আগামী জুলাই থেকেই হয়তো রাশিয়ায় ভ্যাকসিন ট্যুরিজম চালু হতে পারে।
ক্রেমলিনের পক্ষ থেকে এর আগে পুতিনের ভ্যাকসিন গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়। তবে তিনি কোন ভ্যাকসিন গ্রহণ করেছেন তা পরিষ্কার করা হয়নি। গত বছরের আগস্টে স্পুটনিক-ভি নামে বিশ্বের প্রথম ভ্যাকসিন আনে রাশিয়া।

Leave A Reply

Your email address will not be published.

Translate »