Ultimate magazine theme for WordPress.

যৌন নিপীড়নের অভিযোগেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের সাথে চুক্তি বাতিল করেছিল নাইকি!

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…নারী কর্মীকে যৌন নিপীড়নের অভিযোগে এবং সেটি তদন্তে অসহযোগিতা করায় ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের সাথে চুক্তি বাতিল করেছিল বিশ্বখ্যাত ‘স্পোর্টস ব্র্যান্ড’ নাইকি। ওয়াল স্ট্রিট জার্নালের এক বিশেষ প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। নেইমারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালে নিউইয়র্কের একটি হোটেল রুমে নাইকির এক নারী কর্মীকে যৌন নির্যাতনের চেষ্টা করেছিলেন তিনি।
নাইকির সাবেক এবং বর্তমান বেশ কয়েকজন কর্মচারীর দেয়া তথ্য এবং বিভিন্ন নথি ভিত্তিতে করা এই প্রতিবেদনে বলা হয়েছে, সেই নারী কর্মচারী ২০১৬ সালেই তার কয়েকজন বন্ধু এবং নাইকির সহকর্মীদের জানিয়েছিলেন যে নিউইয়র্ক সিটিতে থাকার সময় নেইমার তার হোটেল রুমে তাকে যৌন নির্যাতনের করার চেষ্টা করেছিলেন। সেখানে তিনি এবং অন্যান্য কর্মচারীরা ইভেন্ট সংক্রান্ত কাজে নেইমারকে সহায়তা করছিলেন।
অবশ্য, এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন নেইমার। এক বিবৃতিতে তার মুখপাত্র জানান, নেইমার জুনিয়র এই দাবির বিরুদ্ধে অত্যন্ত জোরালো অবস্থান নিয়েছেন। নাইকি এবং নেইমার সম্পূর্ণ বাণিজ্যিক কারণে পৃথক হয়েছে বলেও দাবি করেন তিনি।
প্রতিবেদনে বলা হয়েছে, ভুক্তভোগী নারী ২০১৮ সালে নাইকির নিকট একটি অভিযোগ দায়ের করেছিলেন। তিনি তার বেশ কয়েকজন সহকর্মী এবং কিছু নথি অনুসারে, তিনি সংস্থাটির মানবসম্পদ বিভাগের প্রধানকে এ বিষয়টি অবহিত করেন। ২০১৯ সালে শুরু হওয়া তদন্তটি পরিচালনার জন্য নাইকি আন্তর্জাতিক ল’ ফার্ম কুলি এলএলপিকে নিয়োগ দেয়। নাইকি এই তদন্ত চলাকালীন সময়ে নেইমারকে তাদের মার্কেটিং হতে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় বলে রিপোর্টে বলা হয়েছে।
পরে নেইমারের বিরুদ্ধে কুলি এলএলপিকে তদন্তের কাজে যথাযথ সহায়তা না করার অভিযোগ আসে। সেই প্রেক্ষিতে ২০২০ সালে নেইমারের সাথে নাইকির সম্পর্ক শেষ হয়ে যায় বলে দাবি ওয়াল স্ট্রিট জার্নালের। নাইকি আরো বলেছে, ব্যবসার সম্পর্ক শেষ হলেও তদন্ত শেষ হয়নি। অর্থাৎ শুধু চুক্তি বাতিলেই রেহাই মিলছে না নেইমারের। জল গড়াতে পারে আরও বহুদূর।

 

Leave A Reply

Your email address will not be published.

Translate »