Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলসহ ৭ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়াল ইসরায়েল।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়া কারনে ভারতসহ ৭ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়িয়েছে ইসরায়েল। ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল যেসব দেশের ওপর তা আগামী ১৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এক যৌথ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
শিনহুয়া নিউজ এজেন্সি জানিয়েছে, শুক্রবার ইসরায়েলের স্বাস্থ্য এবং পরিবহন মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা জারি করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভারত, ইউক্রেন, ইথিওপিয়া, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো এবং তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আনা হয়েছে।
ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলোর কোন একটিতে ভ্রমণ করতে চাইলে ইসরায়েলি নাগরিকদের আগে থেকেই প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে বলে উল্লেখ করা হয়েছে।
এছাড়া এসব দেশ থেকে ইসরায়েলে প্রবেশ করা সব ভ্রমণকারীকে অবশ্যই কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি ভ্যাকসিন নিয়েছেন বা করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এমন লোকজনকেও কোয়ারেন্টাইন মেনে চলতে হবে বলে উল্লেখ করা হয়েছে।
এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী সপ্তাহে আর্জেন্টিনা এবং রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আনার কথা ভাবা হচ্ছে। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, ইসরায়েলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৩৯ হাজার ৪৩৩। এর মধ্যে মারা গেছে ৬ হাজার ৪০৭ জন।
তবে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৮ লাখ ৩২ হাজার ৬৩৪ জন। দেশটিতে বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৯২ এবং গুরুতর অবস্থায় রয়েছে ৪৮ জন। ইসরায়েলে শুরু থেকেই করোনা মহামারিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে। ফলে দেশটিতে সংক্রমণ এবং মৃত্যু অন্যান্য দেশের তুলনায় অনেক কম।

সুত্র – বাংলাদেশ জার্নাল

Leave A Reply

Your email address will not be published.

Translate »