Ultimate magazine theme for WordPress.

এত বেশি রকেট হামলার শিকার আগে হয়নি ইসরাইল

0

ক্রাইম টিভি বাংলা আন্তর্জাতিক ডেস্ক —হামাসের সংগে চলমান সংঘর্ষে ইতিহাসে সবচেয়ে বেশি মাত্রায় রকেট হামলার শিকার হয়েছে বলে জানিয়েছে ইসরাইল। রবিবার (১৬ মে) দেশটির সেনাবাহিনী জানিয়েছে, ইসরাইল সৃষ্টির পর থেকে দেশটির ভূমি লক্ষ্য করে এত কম সময়ে এত বেশি রকেট হামলা আগে কখনো হয়নি।
গত ১০ মে থেকে শুরু হওয়া সংঘর্ষের পর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের যোদ্ধারা প্রায় ৩ হাজার রকেট ছুঁড়েছে ইসরাইলের বিভিন্ন জায়গায়। ইসরাইলি ডিফেন্স ফোর্স-এর হোম ফ্রন্ট কমান্ডার মেজর জেনারেল ওরি গরডিন বলেন, গত এক সপ্তাহে রকেট হামলার এই হার ২০০৬ সালে লেবাননের হিজবুল্লাহ গেরিলাদের সংগে সংঘর্ষের সময়কার মিসাইল হামলার হারকেও ছাড়িয়ে গেছে।
স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, ২০১৯ সালের নভেম্বরে সংঘটিত সংঘর্ষের সময় ইসলামিক জিহাদ গ্রুপ তিন দিনে গাজা থেকে ইসরাইলে ৫৭০টি রকেট ছুঁড়েছিলো। এর আগে ২০০৬ সালে ইরান সমর্থিত হিজবুল্লাহ ১৯ দিনে ৪,৫০০টি রকেট ছুঁড়েছিলো।
এদিকে গত ১০ মে থেকে শুরু হওয়া সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত গাজা এবং পশ্চিমতীরে প্রায় দুইশ’ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এরমধ্যে রবিবার একদিনেই ৩৩ জন নিহত হয়েছেন। অপরদিকে এখন পর্যন্ত ১০ জন ইসরাইলি নিহত হওয়ার কথা জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

সুত্র – বাংলাভিশন ডিজিটাল

Leave A Reply

Your email address will not be published.

Translate »