Ultimate magazine theme for WordPress.

জর্ডান ও লেবানন সীমান্তে ইসরায়েল বিরোধী বিক্ষোভ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক —জর্ডান ও লেবানন সীমান্তে ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে। মেতুল্লার কাছে উত্তর ইসরায়েলের একটি সীমানা প্রাচীর টপকে ইসরায়েলে ঢোকার চেষ্টা করেছে লেবাননের বিক্ষোভকারীরা। অন্যদিকে জর্ডানের বিক্ষোভকারীরা সীমানা প্রাচীর ভেঙে ইসরায়েল ও দখলকৃত পশ্চিম তীরে ঢোকার চেষ্টা করেছে।
গত সপ্তাহে আল আকসা মসজিদে নিরস্ত্র ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের সেনারা হামলা চালালে ওই এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়ে। হামলার প্রতিবাদে ফিলিস্তিনিরা বিক্ষোভ দেখালে হামলা আরও জোরদার করে ইসরায়েল।এর প্রতিবাদে হামাস ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছুঁড়লে ইসরায়েলি বাহিনী গাজায় বিমান হামলা শুরু করে। এরপর থেকে অব্যাহতভাবে হামলা চলছেই।
ইসরায়েলি সামরিক বাহিনী বৃহস্পতিবার রাতে গাজায় ৪০ মিনিটে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে এই ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি শুক্রবার টুইটারে এ তথ্য জানিয়েছেন।এসব হামলায় গাজার বিভিন্ন অ্যাপার্টমেন্ট, গাড়ি ও ভবন ধ্বংসপ্রাপ্ত হয়। ইসরায়েলি কর্মকর্তাদের দাবি, গাজায় সশস্ত্র যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছে।
এছাড়া বৃহস্পতিবার থেকে গাজা সীমান্তে স্থল হামলা শুরু করেছে ইসরায়েল। অব্যাহত এসব হামলায় এ পর্যন্ত ১২২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে ৩১ শিশু এবং ২০ জন নারীও রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »