Ultimate magazine theme for WordPress.

ইসরাইল থেকে সেনা সরিয়ে নিলো যুক্তরাষ্ট্র

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক —হামাসের রকেট হামলার মধ্যেই ইসরাইল থেকে শতাধিক সেনা ও বেসামরিক নাগরিক সরিয়ে নিলো যুক্তরাষ্ট্র। চলমান সহিংস পরিস্থিতির কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে পেন্টাগন।
বৃহস্পতিবার (১৩ মে) মার্কিন সেনা সদর দফতর পেন্টাগন জানায়, একটি সি-১৭ পরিবহন বিমানে ইসরাইল থেকে ১২০ সেনাকে জার্মানির মার্কিন ঘাঁটিতে ফিরিয়ে নেয়া হয়েছে। এসব সেনা যৌথ সামরিক মহড়ার জন্য দেশটিতে গিয়েছিলো।
পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানান, মার্কিন সেনারা এরই মধ্যে জার্মানির রামস্টেইন ঘাঁটিতে পৌঁছেছে। ইসরাইলের মিত্রদের সংগে পরামর্শের ভিত্তিতে সেনা সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া ইসরাইল সফর না করার জন্য মার্কিন পররাষ্ট্র দফতর বৃহস্পতিবার তাদের নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে।
ফিলিস্তিনের গাজা সীমান্তে ট্যাংক ও সেনা মোতায়েন করেছে ইসরাইল। দেশটির প্রতিরক্ষামন্ত্রী বেনি গানৎজ সীমান্তে নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েনের নির্দেশ দেন।
আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসি জানিয়েছে, গাজা সীমান্তে দু’টি পদাতিক ও একটি সাঁজোয়া ইউনিট মোতায়েন করেছে ইসরাইল। এছাড়া সীমান্তে অতিরিক্ত ৭ হাজার সেনা মোতায়েন করেছে দেশটি। তবে ফিলিস্তিনে হামলা চালানো হবে কি না, সেই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

Leave A Reply

Your email address will not be published.

Translate »