Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে পুলিশ-মাদক পাচারকারীদের গোলাগুলিতে নিহত ২৫

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক–ব্রাজিলে মাদক পাচারকারীদের সঙ্গে গোলাগুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এ সময় গোলাগুলিতে মেট্রো ট্রেনের দুই যাত্রী গুলিবিদ্ধ হলেও তারা বেঁচে গেছেন।
৬ মে বৃহস্পতিবার দেশটির রাজধানী রিও ডি জেনেরিওর জাকারেজিনহো এলাকার একটি বস্তিতে পুলিশ অভিযান চালালে দুই পক্ষের গোলাগুলিতে এই হতাহতের ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যমের বরাতে বিবিসি ও রয়টার্স এমন খবর দিয়েছে।
মাদক কারবারিরা তাদের গ্যাংয়ে কিশোরদেরও অন্তর্ভুক্ত করছে, এমন খবর পাওয়ার পর অভিযান চালায় পুলিশ।
এ ঘটনায় নিজেদের সদস্যের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। আন্দ্রে লিওনার্দো ডি মেলো ফ্রিয়াস নামের এক পুলিশ সদস্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, তিনি তার পছন্দের পেশাকে সম্মানিত করেছেন। আমরা তাকে স্মরণ করব।
দেশটির টেলিভিশনগুলোতে প্রচারিত ছবিতে দেখা যায়, ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে সন্দেহভাজন মাদক কারবারিরা আশপাশের বাড়ির দেয়াল ও ছাদ টপকে পালানোর চেষ্টা করছে।
ঘটনাস্থলে পুলিশের অভিযান ও গোলাগুলির বিষয়ে দেশটির পুলিশপ্রধান রোনাল্ডো ওলিভেইরা বলেন, রিওতে পরিচালিত কোনো পুলিশ অভিযানে এটাই সর্বোচ্চ মৃত্যু।
ব্রাজিলের সবচেয়ে সহিংস এলাকাগুলোর একটি রিও ডি জেনেরিও। এখানকার বিশাল অঞ্চল অপরাধীদের দখলে। তাদের অনেকেই প্রভাবশালী মাদক কারবারি গ্যাংয়ের সদস্য।
অন্যদিকে বিভিন্ন শহরে মাদকবিরোধী অভিযানের সময় বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে অতিরিক্ত বল প্রয়োগের অভিযোগ রয়েছে দেশটির পুলিশের বিরুদ্ধে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »