Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার চার দেশের যাত্রীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির কর্তৃপক্ষ। জাতীয় ও আন্তর্জাতিক ফ্লাইটে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার যাত্রীদের নিষিদ্ধ করেছে মধ্যপ্রাচ্যের দেশটি। এই নিষেধাজ্ঞা ট্রানজিট যাত্রীদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। গত ১৪ দিনের মধ্যে যারা এই চারটি দেশে অবস্থান করেছেন তাদের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

বুধবার (১২ মে) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছে আরব আমিরাতের ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এবং সিভিল অ্যাভিয়েশন।

এক টুইট বার্তায় এনসিইএমএ বলেছে, জাতীয় ও আন্তর্জাতিক ফ্লাইটে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ। এই নিষেধাজ্ঞা ট্রানজিট যাত্রীদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। চারটি দেশে যারা গত ১৪ দিনের মধ্যে অবস্থান করেছেন তাদের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, দূতাবাস কর্মকর্তা, ব্যবসায়ী, গোল্ডেন রেসিডেন্সধারীরা এই নিষেধাজ্ঞার বাহিরে থাকবেন।যাত্রীবাহী উড়োজাহাজ চলাচল বন্ধ থাকলেও আরব আমিরাতের নির্দেশনায় বলা হয়েছে স্বাভাবিকভাবেই চলবে পণ্যবাহী উড়োজাহাজ ।মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অন্যতম বড় শ্রমবাজার। দেশটির বিভিন্ন শহরে প্রায় ১০ লাখ বাংলাদেশি কর্মী বসবাস করেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »