Ultimate magazine theme for WordPress.

অভিবাসী শ্রমিক সংকটে সিঙ্গাপুর

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক—-চরম অভিবাসী শ্রমিক সংকটে সিঙ্গাপুর। করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সিঙ্গাপুর সরকার। এই ঘোষণা আসার কয়েকদিন আগে ভারতীয়দের ক্ষেত্রেও প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে সিঙ্গাপুর। এতে করে সিঙ্গাপুরের কোম্পানিগুলো অভিবাসী শ্রমিক সংকটে পড়েছে।

এসব দেশের নাগরিক এবং দেশগুলোতে সবশেষ ১৪ দিন অবস্থান করা কাউকে সিঙ্গাপুরে প্রবেশ করতে দেয়া হবে না। এমনকি দেশটির ভেতর দিয়ে অন্য দেশেও যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ভারতের প্রতিবেশী এই দেশগুলো করোনার সংক্রমণের বড় ধরনের ঝুঁকিতে রয়েছে। তাছাড়া সাম্প্রতিক সময়ে সিঙ্গাপুরেও সংক্রমণ বাড়ায় এমন পদক্ষেপ নেয়া হয়েছে।

সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, এখন পর্যন্ত ৬১ হাজার ৩১১ মানুষ সংক্রমিত হয়েছে। তাদের মধ্যে ৬০ হাজার ৮৭৩ জন সুস্থ হয়েছে। করোনায় মাত্র ৩১ জন মারা গেছেন।

সিঙ্গাপুর-ভিত্তিক চ্যানেল নিউজ এশিয়া (সিএনএন) বরাতে জানা যায়, বাংলাদেশ-ভারতের শ্রমিকদের ওপর সিঙ্গাপুরের বেশকিছু কোম্পানি ঐতিহ্যগতভাবে নির্ভরশীল। বিপাকে পড়ে বিকল্প হিসেবে অন্য দেশের শ্রমিক খুঁজছে সেসব প্রতিষ্ঠান। এর ফলে চলমান প্রকল্পগুলোর নির্মাণাধীন কাজ বাধাগ্রস্ত হওয়ার আশঙ্কা প্রকাশ করে বলা হচ্ছে, এতে প্রকল্পগুলোর কাজ শেষ হতে দেরি হবে।

সিঙ্গাপুর করোনা আন্তঃমন্ত্রণালয় টাস্ক ফোর্সের সহ-সভাপতি ও শিক্ষামন্ত্রী লরেন্স ওয়াং বলেছেন, সবচেয়ে বেশি প্রভাব পড়বে নির্মাণ খাতের মতো শিল্পগুলোতে। ছোট ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানগুলো এবং ঠিকাদাররা ক্ষতির মুখে পড়বে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »