Ultimate magazine theme for WordPress.

বায়তুল মুকাদ্দাস মুক্তির সময় ঘনিয়ে এসেছে: খ্রিষ্টান ধর্মযাজক

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…বায়তুল মুকাদ্দাস মুক্তির সময় ঘনিয়ে আসছে বলে মন্তব্য করেছেন অধিকৃত বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমের গ্রিক অর্থোডক্স চার্চের আর্চবিশপ আতাল্লাহ হান্না। বিশ্ব কুদস দিবসকে সামনে রেখে বৃহস্পাতিবার (৬ মে) তিনি একথা বলেন।
এক বার্তায় আতাল্লাহ বলেন, মুসলমান ও খ্রিস্টানসহ বিশ্বের সকল মুক্তকামী মানুষের প্রতি আমার আহ্বান, আপনারা বায়তুল মুকাদ্দাসকে একা হতে দেবেন না এবং বায়তুল মুকাদ্দাস ও এর ইতিহাস-ঐতিহ্য-পরিচিতিকে যেসব জল্লাদ টার্গেট করেছে তাদের ওপর আঘাত হানুন।
তিনি আরও বলেন, ফিলিস্তিনি খ্রিস্টানরা এই ভূখণ্ডের একটি অন্যতম প্রধান জাতি এবং ফিলিস্তিনের ভূমির সংগে নিজেদের সম্পর্কের কারণে খ্রিস্টানরা গর্বিত।
গ্রিক অর্থোডক্স চার্চের এই আর্চবিশপ বলেন, ফিলিস্তিনের লক্ষ্য-আদর্শ ও স্বপ্ন মুসলমান ও খ্রিস্টানদেরকে ঐক্যবদ্ধ করেছে। তাঁরা উভয়ই বায়তুল মুকাদ্দাসের সন্তান।
শুক্রবার বিশ্ব কুদস দিবস। জেরুজালেম শহরের অপর নাম ‘কুদস’ বা ‘আল-কুদস’ (আরবী ভাষায়)। আন্তর্জাতিক আল-কুদস দিবস প্রতি বছর রমজান মাসের শেষ শুক্রবার পালিত হয়ে থাকে, যা ১৯৭৯ সালে ইরানে শুরু হয়েছিল। এই দিবস পালনের উদ্দেশ্য হলো ফিলিস্তিনি জনগণের সাথে একাত্মতা প্রকাশ, জায়নবাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ এবং ইসরাইল কর্তৃক জেরুযালেম দখলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »