Ultimate magazine theme for WordPress.

হিথ্রো বিমানবন্দরে ভারত থেকে অতিরিক্ত ফ্লাইটের অনুরোধ প্রত্যাখ্যান

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর ভারত থেকে অতিরিক্ত ফ্লাইটের অনুরোধ প্রত্যাখ্যান করেছে। বুধবার (২১ এপ্রিল) বিমানবন্দর কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে।
যুক্তরাজ্যে ১০৩টি করোনাভাইরাসের ভারতীয় ধরন শনাক্ত হওয়ার পর ভারতকে ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টা থেকে যা কার্যকর করা হবে।
বর্তমানে ভারত ও যুক্তরাজ্যের মধ্যে সপ্তাহে ৩০টির মতো ফ্লাইট পরিচালিত হয়। কোয়ারিন্টিনের শর্ত কার্যকর হওয়ার আগেই ভারত থেকে যাত্রীরা ব্রিটেনে পৌঁছাতে চাচ্ছেন। যে কারণে ভারত থেকে অতিরিক্ত আটটি ফ্লাইট পরিচালনার অনুমোদন চেয়েছিল চারটি এয়ারলাইনস।
ব্রিটেনের বেসামরিক বিমান কর্তৃপক্ষও ভারত থেকে যুক্তরাজ্যে চার্টার ফ্লাইটের অনুমোদন চেয়ে আবেদনের কথা নিশ্চিত করেছে। কিন্তু যোগ্যতার মানদণ্ড পূরণ করতে না পারায় তা প্রত্যাখ্যান করা হয়েছে বলে জানায়।
স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেন, ভারতকে ‘লাল তালিকায়’ অন্তুর্ভুক্ত করার কঠিন কিন্তু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি আমাকে নিতে হয়েছে। কাজেই যারা ব্রিটিশ কিংবা আইরিশ অধিবাসী বা ব্রিটিশ নাগরিক না, তারা যদি আগের ১০ দিন ভারতে অবস্থান করে থাকেন, তবে যুক্তরাজ্যে ঢুকতে পারবেন না।
এনডিটিভি, বিবিসি ও রয়টার্স এমন খবর দিয়েছে।
হিথ্রো বিমান কর্তৃপক্ষ বলেন, অতিরিক্ত যাত্রী পরিবহনের অনুমোদন দিয়ে সীমান্তের বাড়তি চাপকে আরও বাড়িতে তুলতে চাই না।
শুক্রবার বিকাল চারটা থেকে ভারত থেকে আসা অনেক যাত্রীকেই প্রবেশ করতে দেওয়া হবে না। ব্রিটিশ, আইরিশ পাসপোর্টধারী এব যুক্তরাষ্ট্রে বসবাসের অধিকার আছে এমন লোকজনকে প্রবেশের অনুমোদন দেওয়া হলেও হোটেলে অন্তত ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।
হিথ্রো বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাপক করোনা পরীক্ষার কারণে বিমানবন্দরে দীর্ঘ লাইন অসহনীয় হয়ে যাচ্ছে। হিথ্রোর প্রধান নিষ্পত্তি কর্মকর্তা বলেন, কোনো কোনো যাত্রীকে ছয় ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »