Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশ কনস্যুলেট জেদ্দায় প্রবাসীদের পাসপোর্ট নবায়নে সুখবর দিল

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…প্রবাসী বাংলাদেশিরা এখন থেকে জেদ্দা কনস্যুলেটে পাসপোর্ট নবায়ন ও প্রবাসী কার্ডের আবেদন জমা দিতে পারবেন। এক্ষেত্রে দিতে হবে না অতিরিক্ত কোনো ফি।
জেদ্দা কনস্যুলেটের পক্ষ থেকে সম্প্রতি এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দীর্ঘ দেড় বছর পর এ সুবিধা চালু হওয়ায় খুশি প্রবাসীরাও।
গত দেড় বছর ধরে প্রবাসী সেবা কেন্দ্র নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে নির্দিষ্ট ফি’র চেয়ে ৫০ রিয়াল বেশি অর্থ জমা দিয়ে পাসপোর্ট নবায়ন করতে হতো সৌদি প্রবাসী বাংলাদেশিদের। এ ছাড়া প্রবাসী কার্ডের জন্য দিতে হতো অতিরিক্ত ৭০ রিয়াল। এ নিয়ে প্রবাসীদের মধ্যে এতদিন ব্যাপক ক্ষোভ ছিল।
জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল হিসেবে নতুন দায়িত্ব পাওয়া নাজমুল হক অবশেষে প্রবাসী বাংলাদেশিদের সুখবর দিলেন।
নাজমুল হক জানান, পাসপোর্ট নবায়ন ও প্রবাসী কার্ডের জন্য আবেদন করতে পারবেন তারা। এ জন্য কেবল সরকার নির্ধারিত ফি ছাড়া দিতে হবে না বাড়তি কোনো অর্থ।
তিনি বলেন, কনস্যুলেটে পাসপোর্ট নবায়ন ও প্রবাসী কার্ডের জন্য আবেদন অনেক দিন ধরে বন্ধ আছে। এখানে থাকা অনেক প্রবাসী তাদের অসুবিধার কথা জানিয়েছেন।
জানা গেছে, বাংলাদেশ কমিউনিটিতে এ নিয়ে অসন্তোষও ছিল। কনস্যুলেটে পাসপোর্ট নবায়ন ও প্রবাসী কার্ডের আবেদন কেন্দ্র খুলে দেয়ার মাধ্যমে এটি দূর হবে আশা করি।
প্রবাসী বাংলাদেশিরা জেদ্দা কনস্যুলেটের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বেসরকারি প্রতিষ্ঠানকে দায়িত্ব না দিয়ে দূতাবাস ও কনস্যুলেটে জনবল বাড়িয়ে সেবার পরিধি বাড়ানোর দাবি প্রবাসীদের।

Leave A Reply

Your email address will not be published.

Translate »