Ultimate magazine theme for WordPress.

ব্রাজিল সরকারের পরামর্শ করোনা মহামারিতে গর্ভধারণ না করা

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষ দেশগুলোর অন্যতম ব্রাজিল। জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার তিন নম্বরে রয়েছে ব্রাজিল।
সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৩৯ লাখ একশ ৩৪ জন এবং মারা গেছে তিন লাখ ৭১ হাজার আটশ ৮৯ জন।
এ পরিস্থিতিতে ব্রাজিলের নারীদের উদ্দেশে সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুরোধ জানিয়েছে, সম্ভব হলে করোনা মহামারি চলা অবস্থায় গর্ভধারণ থেকে তারা যেন বিরত থাকে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রাইমারি হেলথ কেয়ার সেক্রেটারি রাফায়েল কামারা এ পরামর্শ দিয়েছেন।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ব্রাজিলের নারীদের উদ্দেশে কামারা পরামর্শ দিয়েছেন, সম্ভব হলে আপনারা নারীরা এই করোনা মহামারির সময়ে গর্ভধারণ হওয়া থেকে বিরত থাকুন। পরিস্থিতি যতদিন স্বাভাবিক না হচ্ছে, ততদিন অপেক্ষা করুন- যেন গর্ভধারণে আপনাদের কোনো সমস্যা না হয়।
তবে ৪২-৪৩ বছর বয়সী নারীদের গর্ভধারণ থেকে বিরত থাকতে বলেননি তিনি। কম বয়সী নারীদের কাছে এই অনুরোধ জানিয়েছেন তিনি। কারণ হিসেবে বলেছেন, কম বয়সীরা চাইলে কিছু সময় অপেক্ষা করতেই পারেন।
সুত্রঃ কালের কণ্ঠ

Leave A Reply

Your email address will not be published.

Translate »