Ultimate magazine theme for WordPress.

ইফতারে প্রাণ জুড়াবে ঠান্ডা ঠান্ডা বাদামের লাচ্ছি

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝেই শুরু হয়েছে পবিত্র রমজান মাস। এই সময়ে দিনভর রোজা রেখে ইফতারে ঠান্ডা পানীয়ের তুলনা নেই। আর সেই পানীয় যদি স্বাস্থ্যকরভাবে তৈরি করা যায়; তাহলে তো কথাই নেই!
সারাদিন রোজা রাখার পর ইফতারে প্রাণ জুড়াতে খেতে পারেন ঠান্ডা ঠান্ডা বাদামের লাচ্ছি। এই লাচ্ছি তৃষ্ণা মেটানোর পাশাপাশি আপনার শরীরে পুষ্টিও যোগাবে। আর বাদাম যে শরীরের জন্য খুবই উপকারী, তা সবারই কমবেশি জানা।
এ দিকে, দই শরীর ঠান্ডা রাখে। গরমে দই খেলে শরীর আর্দ্র থাকে। আর এই পানীয়ের মূল উপাদান হলো দই। বাদাম আর দইয়ের মিশ্রণে খুবই সুস্বাদু লাচ্ছি তৈরির রেসিপিটি জেনে নিন-
উপকরণ
* মিষ্টি দই ১ কাপ
* বরফ কুচি ১ কাপ
* চিনি স্বাদমতো
* গুড়ো দুধ আধা কাপ
* পানি সামান্য
* কয়েক প্রকারের বাদাম কুচি- ১ কাপ
যেভাবে তৈরি করবেন
প্রথমে একটি পাত্রে বরফ কুচি বাদে সবগুলো উপকরণ মিশিয়ে নিন। তারপর এক ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। ইফতারের কিছুক্ষণ আগে পাত্রে রাখা উপকরণগুলো আবারও ভালো করে মিশিয়ে নিন। তারপর ব্লেন্ডারে ঢেলে ব্লেন্ড করে নিন।
যেহেতু লাচ্ছিতে বাদাম থাকবে তাই একেবারে মিহি না হওয়া পর্যন্ত ভালোমতো কয়েকবার ব্লেন্ড করে নিন। এবার প্রয়োজনমতো পানি মিশিয়ে নিন। ব্লেন্ড করা হয়ে গেলে বরফ কুচি মিশিয়ে ঠান্ডা ঠান্ডা বাদামের লাচ্ছি গ্লাসে ঢেলে পরিবেশ করুন ইফতারে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »