Ultimate magazine theme for WordPress.

মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে নিয়েছে ইসরায়েল।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণের জন্য ব্যাপকমাত্রায় ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চালানোর পর পরিস্থিতি স্বাভাবিক করতে নতুন পদক্ষেপ নিয়েছে ইসরাইল সরকার। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে নিয়েছে ইসরায়েল। এছাড়া রবিবার (১৮ এপ্রিল) থেকে পুরোদমে চালু করা হয়েছে স্কুলগুলোও।
গত বছর ইসরাইলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিলো। রবিবার থেকে এই বাধ্যবাধকতা তুলে নেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইনডোরে জনসমাগম বেশি এমন পরিসরে মাস্ক পরার নিয়ম অব্যাহত থাকবে। নাগরিকদের সাথে মাস্ক রাখার জন্যও অনুরোধ করেছে মন্ত্রণালয়টি।
এদিকে দেশটির কিন্ডারগার্টেন, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা এতোদিন বাসায় বা সীমিত পর্যায়ে ক্লাস করতো। এখন তারাও মহামারি-পূর্বের সূচিতে ক্লাস করতে শুরু করেছে।
শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, স্কুলগুলোর উচিত ক্লাসের সময়ে ও বিরতিতে ব্যক্তিগত পরিচ্ছন্নতা মেনে চলতে উৎসাহ দেওয়া, ক্লাসরুমে পর্যাপ্ত বাতাস চলাচলের ব্যবস্থা করা ও যতোটা সম্ভব সামাজিক দূরত্ব মেনে চলার ব্যবস্থা করা।
দেশটির ৯৩ লাখ জনসংখ্যার প্রায় ৫৪ শতাংশ মানুষ ফাইজার-বায়োএনটেক ভ্যাকসিনের দুটি ডোজই গ্রহণ করেছে। এর ফলে সেখানে করোনা সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমেছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »