Ultimate magazine theme for WordPress.

ভূমধ্যসাগরে নৌকাডুবি, ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…তিউনিসিয়া উপকূলে এক নৌকাডুবির ঘটনায় অন্তত ৪১ অভিবাসনপ্রত্যাশীর প্রাণহানি ঘটেছে। ইতালি যেতে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করছিলেন তাঁরা। গতকাল শুক্রবার জাতিসংঘের বরাতে এ খবর দিয়েছে কাতারভিত্তিক আল–জাজিরা।
জাতিসংঘের শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এক যৌথ বিবৃতিতে জানায়, দক্ষিণ-পূর্ব তিউনিসিয়ার সিদি মানসুর উপকূলে একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। তারা জানায়, ‘এক শিশুসহ ৪১ জনের মৃত্যু হয়েছে। মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে।’
গতকাল শুক্রবার পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালানো হয়। তিউনিসিয়ার ন্যাশনাল কোস্টগার্ড তিনজনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। প্রাথমিক তথ্যানুসারে জানা যাচ্ছে, অভিবাসনপ্রত্যাশীরা সাব-সাহারার আফ্রিকার বাসিন্দা।
তিউনিসিয়ার নাগরিক সুরক্ষা সেবার পরিচালক মুরাদ মেছরি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, বৃহস্পতিবার দিন শেষে দেশটির দক্ষিণ-পূর্ব শহর এসফেক্স থেকে নৌকাটি যাত্রা করেছিল।
গত মাসে এসফেক্স উপকূলে একই ধরনের নৌকাডুবিতে ৩৯ শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশী মারা যান। গত বছরের জুন মাসে আরেক নৌকাডুবিতে মৃত্যু হয়েছিল ৬০ জনের। ২০১৪ সাল থেকে সমুদ্রপথে আফ্রিকা অঞ্চল থেকে ইউরোপে পাড়ি দিতে গিয়ে ২০ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। আইওএম সূত্রে জানা যায়, এ বছর ভূমধ্যসাগরে নৌকাডুবিতে মারা গেছেন অন্তত ৪০৬ জন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »