Ultimate magazine theme for WordPress.

করোনা টিকা গ্রহনের ৪৫ দিনের মধ্যে মদ্যপান করলেই সর্বনাশ! গুজব নাকি সত্যি?

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…করোনা ভাইরাসের টিকা নেওয়ার পরে কি আপনারা মদ্যপান করতে পারেন? করোনা ভাইরাসের টিকা নিয়ে বর্তমানে সকলের মধ্যে একটা আলাদা রকমের উত্তেজনা কাজ করছে। করোনা টিকা নেওয়ার পরে কি করা যাবে আর কি করা যাবে না সেই নিয়ে সকলের মধ্যে একটা দ্বন্দ্ব। স্বাভাবিক ব্যাপার, এত বড় রোগের ভ্যাকসিন বলে কথা। অনেকে দাবি করছেন, করোনা ভ্যাকসিন নেওয়ার পরে জীবন একেবারে ঠিকঠাকভাবে চালাতে পারবেন। অনেকেই আবার বলছেন ৪৫ দিনের মধ্যে যদি মদ্যপান করেন তাহলেই সর্বনাশ! আদৌ কি এই কথাটা ঠিক? চলুন জেনে নেওয়া যাক।
বিজ্ঞানীরা বলছেন, এখনো পর্যন্ত কিন্তু এমনকোন তথ্য আবিষ্কার হয়নি যেখানে জানানো হচ্ছে মদ্যপান টিকার কোন গুণগত মান খারাপ করবে। কিছু সমস্যা প্রস্তুতকারী সংস্থা এরকম কোন দাবি সামনে আনে নি এখনো পর্যন্ত। তবে আপনি যেখানেই যথেচ্ছ মদ্যপান করবেন সেটাও কিন্তু ঠিক কথা নয়।
বিজ্ঞানীদের কথায় টিকা নেওয়ার পরে শরীরে অ্যান্টিবডি তৈরি হতে প্রায় ৩ সপ্তাহ সময় নেয়। তার পাশাপাশি যদি আপনি এই সময় মদ্যপান করেন তাহলে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকটা কমে যেতে পারে। তাই, টিকা নেওয়ার পরে মদ্যপান করা যাবে না, এরকম কোন আবিষ্কৃত তথ্য না থাকলেও, ব্যাপারটিকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না।

সুত্র -ভারত বার্তা

Leave A Reply

Your email address will not be published.

Translate »